ব্রাহ্মণবাড়িয়ায় ঘূর্ণিঝড়ে ১১ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-09-01 22:38:46

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার দুই গ্রামে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ১১টি ঘরবাড়ি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুন) সকালে সদর উপজেলার বাসুদেব, আহরন্দ দক্ষিণ পাড়া এলাকায় ঘূর্ণিঝড় বয়ে যায়। ঘূর্ণিঝড়ে গ্রাম দুটির বেশ কিছু গাছপালা ভেঙে পড়েছে, ক্ষতিগ্রস্ত হয়েছে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা।

স্থানীয়রা জানায়, সকাল সাড়ে ৯ টায় জেলার সদর উপজেলার বাসুদেব, আহরন্দ দক্ষিণপাড়া এলাকায় ঘূর্ণিঝড়ের তাণ্ডব শুরু হয়। তাণ্ডবে ৩টি বাড়ি সম্পূর্ণ ও ৮টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

খবর পেয়ে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া গ্রামগুলো পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্ত গ্রামবাসীর সঙ্গে আলাপ করে তাৎক্ষণিকভাবে প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত পরিবারকে ৩ বান ঢেউ টিন ও নগদ ৬ হাজার টাকা, আংশিক ক্ষতিগ্রস্তদের মাঝে ১ বান ঢেউ টিন ও নগদ ৩ হাজার টাকা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ১০ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেন তিনি।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া বলেন, সকালে জেলার সদর উপজেলার বাসুদেব, আহরন্দ দক্ষিণপাড়া এলাকায় এই ঘূর্ণিঝড়ের তাণ্ডব শুরু হয়। এতে ১১টি বাড়িসহ গাছপালা ও বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থার ক্ষতি হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে সহায়তা দেয়ার ঘোষণা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর