শনিবার থেকে ঢাকামুখী জনস্রোত, এখনও বাড়ি যাচ্ছে মানুষ

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট | 2023-08-26 09:06:39

ঢাকা: ঈদের তৃতীয় দিনেও ঢাকা ছাড়ার পথে রয়েছে মানুষ। কমলাপুর ও বিমানবন্দর রেলওয়ে স্টেশন হয়ে ছাড়া আন্তনগর সব ট্রেনে আগের মতো ছাদ ভর্তি ভিড় দেখা যাচ্ছে। তবে ঢাকা আসার পথে বাস-ট্রেন-লঞ্চে আগের মতো ভিড় নেই।

শুক্রবার (২৪ আগস্ট) সকালে রংপুর এক্সপ্রেস ছাড়া সব ট্রেন নির্ধারিত সময়ে ছেড়ে গেছে বলে জানিয়েছেন কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার সিতাংশু চক্রবর্তী।

বার্তা২৪ডটকমকে তিনি বলেন, শনিবার (২৫ আগস্ট) থেকে ঢাকার দিকে মানুষের আসার স্রোতটা বেড়ে যাবে। ঈদের আগের মতো সব ট্রেনেই অতিরিক্ত বগি সংযোগ করা আছে।

স্টেশন সূত্র জানায়, ঢাকা আসার পথে রংপুর এক্সপ্রেসের একটি বগি ড্যামেজ হওয়ার ঘটনায় ট্রেনটি দুই থেকে আড়াইঘণ্টা বিলম্বে পড়েছে। ট্রেনটি নির্ধারিত সময় সকাল ৯টায় কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়ার কথা থাকলেও এখনো ঢাকায় আসতে পারেনি।

এদিকে কমলাপুর, বিমানবন্দর, যাত্রাবাড়ি, সায়েদাবাদ ও গাবতলী এবং লঞ্চ টার্মিনাল সদরঘাটে স্বজনদের টানে ঢাকা ছাড়ার পরিবহন গুলোতে ভিড় ছিল উপচে পড়া।

সড়ক পথে যেসব বাস ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে যাচ্ছে সেসবেও ভিড় ও টিকিট সংকট দেখা যাচ্ছে।

অন্যদিকে শুক্রবার ঢাকার রাস্তা ফাঁকা। কিছু গণপরিবহন চলছে। তবে রাস্তায় কোনো ভিড় বা অপেক্ষমান মানুষের সারি নেই।

বিভিন্ন গন্তব্যে যেতে যাত্রী চাপ থাকায় ঢাকা থেকে ট্রেন টিকিটের এখনো সংকট রয়েছে। যাত্রাবাড়ির এজাজ আহমেদ তিস্তা এক্সপ্রেস ট্রেনে সপরিবারে বাড়ি যাচ্ছেন কমলাপুর থেকে। জানালেন, স্ট্যান্ডিং টিকিট সংগ্রহ করতে পেরেছেন। সিট না পেলেও ভেতরে জায়গা পেয়েছেন।

ঢাকার দিকে এখন যারা আসছেন তাদের বেশিরভাগ মানুষের অফিস খুলে গেছে। তবে শনিবার থেকে প্রতিটি রুটে ঢাকামুখী স্রোত বেশি থাকবে বলে স্টেশন ও টার্মিনাল সূত্র জানিয়েছে।

 

 

এ সম্পর্কিত আরও খবর