ধামরাইয়ে সমন্বয়হীনতায় ঘোষিত লকডাউন স্থগিত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-31 20:54:14

ধামরাইয়ে সমন্বহীনতায় সিভিল সার্জনের ঘোষণা ছাড়াই রেড জোনে লকডাউন ঘোষণায় অতিরিক্ত খাদ্যসামগ্রী কিনে মজুত করেছেন এলাকাবাসী। পরে লকডাউন স্থগিত করেছে স্থানীয় প্রশাসন।

শুক্রবার (১৯ জুন) রাত সাড়ে ৯টার দিকে ধামরাইয়ে স্থানীয় প্রশাসনের ঘোষণা দেওয়া লকডাউন স্থগিত করা হয়।

জানা যায়, উপজেলা পর্যায়ের পরিপত্র অনুযায়ী ধামরাই পৌরসভাসহ ৬টি ইউনিয়ন রেড জোন এলাকা নির্ধারণ করা হয়, যা স্বাস্থ্য বিভাগের দাপ্তরিক কাজ। তবে রেড জোনের বিষয়টি ঢাকা জেলা সিভিল সার্জনের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার কথা থাকলেও স্থানীয় প্রশাসন ২০ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা করে।

এ খবর শুনে রেড জোনে বসবাস করা লোকজন খাবার মজুত করেন। কিন্তু শুক্রবার রাতে আকস্মিকভাবে লকডাউনের সিদ্ধান্ত স্থগিত ঘোষণা করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি সামিউল হক বলেন, রেড জোন ঘোষণা করা হয়েছে ঠিকই কিন্তু সরকারিভাবে লকডাউনের সিদ্ধান্ত না থাকায় লকডাউন স্থগিত করা হয়েছে।

এ ব্যাপারে ঢাকা জেলার সিভিল সার্জন ডা. মইনুল আহসান বলেন, আমরা রোগীর তথ্য অনুযায়ী রেড জোন নির্ধারণ করেছি, যা আমাদের দাপ্তরিক কাজ। পরবর্তীতে ঊর্ধ্বতন কৃর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী আমরা তা বাস্তবায়ন করব। আর ঢাকা জেলা প্রশাসক, পুলিশ সুপার ও স্থানীয় সাংসদের সাথে কথা বলে রেড জোনের ঘোষণা দেবেন সিভিল সার্জন। ধামরাইয়ে কোন প্রকার রেড জোন কিংবা লকডাউনের আদেশ দেওয়া হয়নি। ভুল বোঝাবুঝির কারণে ইউএনও এটি করেছেন। পরে এটি স্থগিত করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর