জাবির ক্ষুদ্র দোকানিদের পাশে 'মানবিক' মুশফিক

, জাতীয়

জাবি করেসপন্ডেন্ট | 2023-08-18 11:33:56

করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের খুদে দোকানিদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট দলের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মুশফিকুর রহিমের অর্থায়নে এসব ত্রাণ বিতরণ করা হয়েছে।

রোববার (২১ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে (ডেইরি) ক্যাম্পাসের দোকানির মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রায় ১৬০ ক্ষুদে দোকানির হাতে তুলে দেন ১৫ দিনের খাবার। বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে এই ত্রাণ কার্যক্রম পরিচালিত হয়।

দেশের এই ক্রান্তি লগ্নে মুশফিকুর রহিমের মানবতা ও বিশ্ববিদ্যালয়ের প্রতি দায়বদ্ধতার প্রশংসার পাশাপাশি মুশফিকুর রহিমের আরও উজ্জ্বল ভবিষ্যৎ, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন, যুগ্ম সমন্বয়কারী দেবব্রত পাল ও মুশফিকুর রহিমের বন্ধু আব্দুল্লাহিল মামুন নিলয়সহ আরও অনেকে।

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বিতরণ করা এই খাদ্য সহায়তার প্রতি প্যাকেটে ১৫ কেজি চালের সঙ্গে ডাল, তেল, লবণ, পেঁয়াজ, রসুন, আলু ও সাবান ছিল।

প্রসঙ্গত, করোনাকালে অসহায়দের জন্য মুশফিকুর রহিমের সহায়তার মিশন শুরু হয়েছিল গেল মার্চে। দিয়েছিলেন নিজের বেতনের অর্ধেক। এরপর নিজ জেলা বগুড়া মেডিকেল কলেজের স্বাস্থ্যকর্মীদের জন্য পাঠিয়েছেন ২শ পিপিই ও হ্যান্ড স্যানিটাইজার। তার আগে স্থানীয় কাউন্সিলরের মারফত অসহায়দের মধ্যে দিয়েছেন আর্থিক সহায়তা। লাল সবুজ বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেটের সদস্যরাও এসেছেন মুশফিকের সহযোগিতার আওতায়। এছাড়া, ক্রিকেট বোর্ডের ৩০ নেট বোলারও পেয়েছেন তার সহযোগিতা।

এ সম্পর্কিত আরও খবর