প্রতিবন্ধী কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিল ঠাকুরগাঁও স্বেচ্ছাসেবক লীগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঠাকুরগাঁও | 2023-08-15 09:21:06

করোনাভাইরাসের প্রভাবে ঠাকুরগাঁওয়ে ধান কাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে দরিদ্র প্রতিবন্ধী এক কৃষকের ক্ষেতের পাকা ধান কেটে ও মাড়াই করে দিয়েছে জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

রোববার (২১ জুন) সকালে ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলোর নেতৃত্বে ৩০ জনের একটি দল সদর উপজেলার চিলারং ইউনিয়নের বাঁশগাড়া গ্রামের অসহায় শারীরিক প্রতিবন্ধী কৃষক আবুল হোসেনের ২৫ শতক জমির ধান কেটে দেয়।

জেলা স্বেচ্ছাসেবক লীগের এই কাজে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা।

কৃষক আবুল হোসেন বলেন, ‘করোনার কারণে উপার্জনের সব রাস্তা এখন বন্ধ। তাই হাতে টাকা নেই। অর্থ সংকটের কারণে ক্ষেতের ধান কাটতে পারছিলাম না। বিষয়টি জানতে পেরে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা এসে ধান কেটে ও মাড়াই করে দিয়েছে। ধান কেটে ও মাড়াই করে দেয়ায় আমরা সবাই খুশি।’

ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের নির্দেশনায় আমরা এক অসহায় কৃষকের ২৫ শতক জমির ধান কেটে ও মাড়াই করে দিয়েছি। চলমান পরিস্থিতিতে কৃষকের পাশে দাঁড়ানো ও যেকোনো সমস্যায় তাদের পাশে থাকবে স্বেচ্ছাসেবক লীগ। জেলার পাঁচ উপজেলার স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের গরিব-বর্গা ও প্রান্তিকচাষিদের পাশে দাঁড়ানোর নির্দেশ দেয়া হয়েছে। আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে।’

এ সময় উপস্থিত ছিলেন- ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক স্বপন কুমার ঘোষ, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুজাহিদুর রহমান শুভ, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াফু তপু, সাংগঠনিক সম্পাদক মিঠুন, চিলারং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হৃষিকেশ লিটন, সাধারণ সম্পাদক সুলতান চৌধুরী, চিলারং ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কায়সার, সাধারণ সম্পাদক মুক্তারুল ইসলাম, চৌধুরী, চিলারং ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

এ সম্পর্কিত আরও খবর