নাটোরে রাস্তা ধসে পানিতে বিলীন, জনদুর্ভোগ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-26 15:39:12

নাটোরের বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়নের নিমপাড়া নালার ওপর নির্মিত একটি রাস্তার অংশবিশেষ ধসে পানিতে বিলীন হয়ে গেছে। দু পাশের বিলের পানির তীব্র স্রোতে মাঝখানের ফাটল থেকে রাস্তাটি ধসে গেছে বলে ধারণা করা হচ্ছে।

সোমবার (২২ জুন) সকালে পথচারীরা ধসে যাওয়া রাস্তাটি দেখতে পান।

জানা যায়, বাগাতিপাড়ার জামনগর ইউনিয়ন রাজশাহীর পুঠিয়া ও বাঘা উপজেলার আড়ানীর বেশ কয়েকটি আঞ্চলিক সড়ককে সংযুক্ত করেছে। চলাচলের সুবিধার্থে জামনগর পুলিশ ফাঁড়ির মোড়ে একটি সেতুর নির্মাণ কাজ চলমান রয়েছে। এতে ওই পথে চলাচলকারী ছোট ও মাঝারি যানবাহনগুলো বিকল্প রাস্তা হিসেবে নিমপাড়া বিলের রাস্তা দিয়ে চলাচল করতো। গত এক সপ্তাহ ধরে থেমে থেমে বৃষ্টির কারণে বিভিন্ন বিলে পানি বৃদ্ধির সাথে সাথে তীব্র স্রোতের সৃষ্টি হচ্ছে। এই স্রোতেই গতকাল রোববার (২১ জুন) রাতের কোনো এক সময় নালার রাস্তার মাঝখানে ফাটল ধরে এবং তা পানির স্রোতে রাস্তাটি ধসে যায়। আজ সকালে পথচারীরা দেখতে পান রাস্তাটি মাঝখান থেকে ধসে গেছে। এতে করে রাজশাহীর পুঠিয়া ও বানেশ্বর থেকে বাগাতিপাড়ার তমালতলা আম মোকামের উদ্দেশ্যে আসা বেশ কিছু আম বোঝাই ভ্যানকে অনেকটা ঘুরে আসতে হয়েছে।

স্থানীয় বাসিন্দা আবুল কালাম বলেন, নালার রাস্তাটি ধসে যাওয়ায় এখান থেকে আধা কিলোমিটার দূরত্বের একটি মেঠো পথ দিয়ে আমাদের যাতায়াত করতে হচ্ছে।

ফজলে রাব্বি নামের এক পথচারী বলেন, বৃষ্টির কারণে এমনিতেই অভ্যন্তরীণ সড়কগুলো কর্দমাক্ত। তার উপর অনেকটা পথ ঘুরে যেতে হচ্ছে আমাদের। সময় বেশি লাগছে।

পুঠিয়ার আম চাষি শ্যামল সরকার বলেন, সকালে আম নিয়ে এই রাস্তায় এসে দেখি রাস্তা বন্ধ। অনেকটা পথ ঘুরে আম নিয়ে গেছি। যারা ছোট ছোট চাষি, তারা অল্প আম নিয়ে এই রাস্তায় চলাচল করেন। আমের জন্য হলেও রাস্তাটি চলাচল উপযোগী করা উচিত।

জামনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বলেন, রাস্তাটির ব্যাপারে স্থানীয়দের মারফত শুনেছি। দ্রুত এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর