বেগমগঞ্জে ব্যবসায়ীকে হত্যার অভিযোগ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-30 23:52:51

নোয়াখালীর বেগমগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে মোহাম্মদ উল্যাহ (৫৩) নামের এক ব্যবসায়ীকে হত্যার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় নিহত মোহাম্মদ উল্যাহর ছেলে বাদী হয়ে বেগমগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

সোমবার (২২ জুন) বিকেলে পুলিশ উপজেলার দূর্গাপুর ইউনিয়নের লক্ষ্মীনারায়ণপুর গ্রামের ফজলুল হক মাস্টারের বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত মোহাম্মদ উল্যাহ চৌমুহনী পোস্ট অফিস রোডের আলিফ প্রেসের মালিক।

নিহতের পরিবার জানায়, দীর্ঘদিন ধরে জমি নিয়ে মোহাম্মদ উল্যার সাথে একই বাড়ির আবদুল কাদেরের ছেলে আবু তাহেরের বিরোধ চলছিল। এনিয়ে আবু তাহের বেগমগঞ্জ থানায় মোহাম্মদ উল্যাহর বিরুদ্ধে মামলা করেন। সেই মামলায় রোববার রাতে বেগমগঞ্জ থানা পুলিশ গ্রেফতার করতে বাড়িতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মোহাম্মদ উল্যাহ গ্রেফতার এড়াতে বাসার ছাদ থেকে পুকুর পাড়ের আম গাছে উঠে পড়েন। পুলিশ ঘর তল্লাশি করে তাকে না পেয়ে বাড়ির সামনে চলে আসে।

এসময় মোহাম্মদ উল্যাহ পুকুরের পানিতে পড়ে যান। পরে মামলার বাদীর ভাড়াটিয়া সন্ত্রাসীরা তাকে মারধর করলে তিনি গুরুতর আহত হন। পরে পুলিশ মোহাম্মদ উল্যাহকে গ্রেফতার না করে তার স্ত্রীর জিম্মায় দিয়ে চলে যায়। স্ত্রী-সন্তানরা তাকে গুরুতর অবস্থায় মাইজদী ও চৌমুহনীর একাধিক হাসপাতালে নিয়ে গেলেও করোনা পরিস্থিতির কারণে কোনো হাসপাতাল তাকে ভর্তি নেয়নি, চিকিৎসাও দেয়নি। একপর্যায়ে নোয়াখালী সদর হাসপাতালে নেওয়ার পর মোহাম্মদ উল্যাহর মৃত্যু হয়।

প্রথমে থানা পুলিশ তার মৃত্যুর খবর শুনে তাকে ময়নাতদন্ত ছাড়া দাফন করতে বললেও স্বজনরা রাজি হননি। পরে বিষয়টি জানানো হলে পুলিশ সুপার আলমগীর হোসেন মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের নির্দেশ দেন।

অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) শাহজাহান শেখ বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ময়নাতদন্ত রিপোর্টের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

 

এ সম্পর্কিত আরও খবর