রাঙামাটিতে আরো ২৫ জনের করোনা শনাক্ত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2023-08-26 10:34:50

রাঙামাটিতে আরো ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার (২২ জুন) দিনগত রাতে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) পিসিআর ল্যাব থেকে আসা ৫৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্টের মধ্যে ২৫ জনের করোনা পজেটিভ এসেছে।

নতুন শনাক্তের মধ্যে রাঙামাটি সদরের ২৩ জন, কাউখালীর একজন ও বরকল উপজেলার একজন আছেন বলে নিশ্চিত করেছেন রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল।

এর মাধ্যমে জেলার একমাত্র করোনামুক্ত উপজেলা বরকলেও প্রথমবারের মতো রোগী শনাক্ত হলেন। নতুন আক্রান্তদের মধ্যে বেশ কয়েকজন পুলিশ সদস্য ও দু’জন আনসার আছেন বলে জানা গেছে। এ নিয়ে রাঙামাটিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০৮ জনে।

রাঙামাটি সদরে আক্রান্তদের মধ্যে নয়জন পুরাতন পুলিশের লাইনের, দু’জন কাঠালতলীর, দু’জন হ্যাপীর মোড়ের, ফিশারিঘাটের একজন, সদর পুলিশ ফাঁড়ির দু্’জন, ইসলামী ব্যাংকের দু’জন, পুলিশ সুপার কার্যালয়ের একজন, মাস্টার কলোনির একজন, লেকার্স স্কুল এলাকার একজন ও স্বর্ণটিলার দু’জন বাসিন্দা রয়েছেন।

নতুন করে গত ২৪ ঘণ্টায় চারজন সুস্থও হয়েছেন বলে নিশ্চিত করেছে সিভিল সার্জন অফিস। নতুন সুস্থ চারজনের মধ্যে তিনজন সদরের ও একজন লংগদুর বাসিন্দা। এ নিয়ে রাঙামাটিতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৮৫ জনে।

স্বাস্থ্য বিভাগের তথ্য মোতাবেক, এখন পর্যন্ত রাঙামাটি থেকে সর্বমোট ১৮১৩টি নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), সিভাসু এবং ঢাকার পরীক্ষাগারে পাঠিয়েছে রাঙামাটির সিভিল সার্জন অফিস। তার মধ্যে ১৫৮৭টির রিপোর্ট রাঙামাটির স্বাস্থ্য বিভাগে এসেছে। এখনো পর্যন্ত ২২৬টি নমুনা পরীক্ষার রিপোর্ট আসেনি। বর্তমানে সঙ্গরোধে আছেন ৭৭ জন, মোট সুস্থ হয়েছেন ৮৫ জন, আইসোলেশনে আছেন ১৯ জন ও মৃত্যুবরণ করেছেন ছয়জন।

 

এ সম্পর্কিত আরও খবর