রংপুর করোনা হাসপাতালে ৬৪ দিনে সুস্থ ১৩৯ জন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-19 09:13:23

রংপুরে ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরা রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। হাসপাতালটি থেকে আজ আরও দশজনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এনিয়ে এই হাসপাতাল থেকে ৬৪ দিনে সেরে উঠেছেন ১৩৯ জন।

মঙ্গলবার (২৩ জুন) দুপুরে করোনা জয়ী নতুন দশজনকে ছাড়পত্র দেয়া হয়। এসময় হাসপাতালের তত্ত্বাবধায়কসহ চিকিৎসকরা আনুষ্ঠানিক ভাবে ফুল ও চিঠির মাধ্যমে শুভেচ্ছা প্রদান করাসহ করতালি দিয়ে তাদের বিদায় জানান।

সুস্থ হয়ে বাড়ি ফেরাদের মধ্যে সাংবাদিক, ব্যবসায়ী ও চাকরিজীবীসহ বিভিন্ন বয়সী আট পুরুষ ও দুইজন নারী রয়েছেন। এর আগে সোমবার (২১ জুন) একজন চিকিৎসকসহ আরও পাঁচজন করোনা জয়ীকে ছাড়পত্র দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এস.এম নূরুন নবী এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ছাড়পত্র প্রাপ্ত নতুন ১০ জন ব্যক্তি এখন পুরোপুরি সুস্থ ও করোনামুক্ত। তাদের শরীরে করোনা সংক্রামিতের কোনো উপসর্গ না থাকায় এবং পরপর দুইবার নমুনা পরীক্ষা করে নেগেটিভ রিপোর্ট পাওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে। এদের মধ্যে একজন বগুড়া শহরের। বাকিরা রংপুর জেলার বাসিন্দা।

তিনি আরও জানান, হাসপাতাল উদ্বোধনের পর থেকে গেল ২ মাস চার দিনে এখানে ১৮১ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি হন। এদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন পাঁচজন আর চারজনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। আজকের দশ জনসহ মোট ১৩৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ৩৩ জন রোগীর মধ্যে পাঁচজনকে আইসিইউতে রাখা হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল নবনির্মিত ১'শ শয্যার রংপুর শিশু হাসপাতালকে করোনাকালে ব্যবহারের জন্য ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল হিসেবে উদ্বোধন করা হয়। তিনতলা বিশিষ্ট এই হাসপাতালটিতে রংপুর বিভাগের করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। এই হাসপাতালে ১০টি আইসিইউ বেড এবং চিকিৎসকের জন্য দুটি ও নার্সদের জন্য একটি আবাসিক কোয়ার্টার রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর