রংপুরে করোনায় আক্রান্ত ৮০৯, সুস্থ ৪১০

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-10 07:20:33

রংপুরে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সংক্রমণ বাড়লেও সচেতনতা বাড়ছে না। বরং স্বাস্থ্যবিধি অমান্য করে নগর-বন্দর আর হাটে-বাজারে মানুষ বেপরোয়া চলাফেরা করছে। প্রশাসন তৎপর হলেও সাধারণ মানুষের উদাসীনতায় বাড়ছে সংক্রমণ।

মঙ্গলবার (২৩ জুন) রংপুর জেলায় নতুন করে আরো ১৬ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮০৯ জনে। এদের মধ্যে হাসপাতালে ও বাড়িতে থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪১০ জন।

রংপুর জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় বার্তা২৪.কমকে জানান, রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুরে ১৬, গাইবান্ধার ৩ জন ও লালমনিরহাট জেলার ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে রংপুর মেট্রোপলিটন পুলিশের পাঁচজন সদস্য, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের এক পুলিশ সদস্য, রংপুর সিটি করপোরেশনে কর্মরত একজন, নগরীর মুলাটোলের দুইজন, সেন্ট্রাল রোড, নুরপুর, গুপ্তপাড়ার এলাকার একজন করে এবং মিঠাপুকুর ও গঙ্গাচড়া উপজেলায় দুইজন করে রয়েছেন বলেও তিনি জানান।

এদিকে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, রংপুর জেলায় মোট আক্রান্তদের মধ্যে পুলিশ ১৫৬, র‌্যাব ৩০, আনসার ১৯, চিকিৎসক ১৯, স্বাস্থ্যকর্মী ১৫ এবং ব্যাংকার রয়েছে ২১ জন। তাদের বেশির ভাগই সুস্থ হয়ে উঠেছেন।

জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল ৪ এপ্রিল। এরপর পুরো মাসে শনাক্তের সংখ্যা গিয়ে দাঁড়ায় ৩৯ জনে। মে মাসে সেই সংখ্যা অস্বাভাবিক হারে বাড়ে। শুধু মে মাসেই শনাক্ত হয় ৩৮১ জন। বর্তমানে রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ (২৩ জুন পর্যন্ত) তথ্যে জেলায় মোট করোনা শনাক্ত রোগী ৮০৯ জন। মোট সংক্রমিতের মধ্যে চলতি মাসের ২২ দিনে সর্বোচ্চ সংখ্যক শনাক্ত হয়েছে।

রংপুর জেলায় মঙ্গলবার (২৩ জুন) পর্যন্ত সাড়ে ৬ হাজারেরও বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে। আক্রান্তের মধ্যে রংপুর সিটি করপোরেশন এলাকাতে সর্বাধিক ৬ শতাধিক করোনা রোগী রয়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় তের জনের মৃত্যু হয়েছে। যাদের নয় জনই সিটি করপোরেশন এলাকার বাসিন্দা।

এ সম্পর্কিত আরও খবর