পর্যটকদের নিশ্ছিদ্র নিরাপত্তা দেয়ার নির্দেশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-12 18:18:20

দেশের সম্ভাবনাময় পর্যটন শিল্প বিকাশের লক্ষ্যে টুরিস্ট স্পটসমূহে দেশি-বিদেশি পর্যটকদের নিশ্ছিদ্র নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্য অবস্থান নিশ্চিত করতে টুরিস্ট পুলিশকে নির্দেশ দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

মঙ্গলবার (২৩ জুন) পুলিশ হেড কোয়ার্টার্সে টুরিস্ট পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে অনুষ্ঠিত এক সভায় আইজিপি এ গুরুত্বারোপ করেন।

আইজিপি বিশ্বের বিভিন্ন উন্নত এবং পর্যটন নির্ভর দেশের টুরিস্ট পুলিশের কার্যক্রম বিশ্লেষণ করে বাংলাদেশের টুরিস্ট পুলিশের উপযোগী একটি আধুনিক কর্মপন্থা নিরূপণের নির্দেশনা প্রদান করেন।

তিনি টুরিস্ট পুলিশের অফিসার ও ফোর্সের জন্য আধুনিক প্রশিক্ষণ আয়োজনেরও নির্দেশ দেন। এসময় আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন দেশের টুরিস্ট পুলিশের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা, সমন্বয় এবং তাদের সাথে রিজিওনাল কনফারেন্স আয়োজনেরও নির্দেশ দেন বেনজীর আহমেদ।

আইজিপি বলেন, টুরিস্ট পুলিশের ওয়েবসাইট এবং পেইজসমূহ ব্যবহারকারী বান্ধব হতে হবে, যাতে পর্যটকগণ সহজেই তার কাঙ্ক্ষিত পর্যটন স্পটের অবস্থান, নিরাপত্তা, সুযোগ-সুবিধাসহ অন্যান্য বিস্তারিত তথ্যাদি সহজে জানতে পারেন।

পর্যটন শিল্পকে জনপ্রিয় করার মাধ্যমে এ খাতকে বৈদেশিক মুদ্রা অর্জনের একটি অন্যতম খাত হিসেবে গড়ে তোলার জন্য টুরিস্ট পুলিশের কর্মকর্তাদের নির্দেশ দেন আইজিপি।

এ সম্পর্কিত আরও খবর