এনলিস্টমেন্ট সার্টিফিকেট ছাড়া অ্যাপসে যান চালানোয় নিষেধাজ্ঞা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 12:11:38

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে দীর্ঘদিন বন্ধ থাকার পর ২১ জুন থেকে অ্যাপসের মাধ্যমে মোটরকার, জিপ, মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্সে চলাচলের অনুমতি দিয়েছে। কিন্তু এবারে অ্যাপস ব্যবহার করে রাইটশেয়ারিংয়ের মাধ্যমে মোটরযান চালানোর ব্যাপারে বিআরটিএ থেকে এনলিস্টমেন্ট সাটিফিকেট থাকা বাধ্যতামূলক করা হয়েছে।

করোনা পরিস্থিতিতে রাইড শেয়ারিং সেবাদানকারী প্রতিষ্ঠানের অ্যাপস ব্যবহারের মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে এনলিস্টমেন্ট সার্টিফিকেটপ্রাপ্ত ২৫৫টি মোটরযান চলাচলের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

মোটর সাইকেলের জন্য ৫০০ এবং অন্যান্য যানবাহনের জন্য ১০০০ টাকা ফি জমাদিয়ে বিআরটিএ থেকে এনলিস্টমেন্ট সার্টিফিকেট নিতে হবে। প্রতিবছর এ নির্ধারিত ফি জমাদিয়ে সার্টিফিকেট নবায়ন করতে হবে।

বিআরটিএর পরিচালক(ইঞ্জিনিয়ারিং) মো. লোকমান হোসেন মোল্লা বলেন, বর্তমানে রাইড শেয়ারিংয়ে মোটরসাইকেল চালানোর অনুমতি দেয়া হয়নি। কিন্তু তাদের যখন চালানোর অনুমতি দেয়া হবে তখন মোটরসাইকেলেরও এনলিস্টমেন্ট সার্টিফিকেট থাকতে হবে। আর এনলিস্টমেন্ট সার্টিফিকেট আছে কিনা তা নিশ্চিত করার জন্য ট্রাফিক পুলিশের সহায়রতা ছাড়াও বিআরটিএর পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কারা হবে।

এ সম্পর্কিত আরও খবর