লালমনিরহাটে সরকারি ওষুধ উদ্ধার, স্বামী-স্ত্রী আটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-28 02:24:51

লালমনিরহাটে বিপুল পরিমাণ সরকারি ওষুধসহ ১৭৫টি ওজন পরিমাপক যন্ত্র উদ্ধার করেছে সদর থানা পুলিশ। এ সময় হাতে নাতে স্বামী-স্ত্রীকে আটক হয়েছে।

মঙ্গলবার (২৩ জুন) সন্ধ্যায় লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ আলম বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বিকেলে লালমনিরহাট পৌরসভার ড্রাইভার পাড়া এলাকার নিজ ভাড়া বাসা থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ধামাইটারী গ্রামের মমতাজ উদ্দিনের ছেলে আব্দুর রাজ্জাক ওরফে রেজা মিয়া (৪২) ও তার স্ত্রী নিলুফা ইয়াসমিন(৩৮)। তারা লালমনিরহাট শহরের ড্রাইভারপাড়া রেলওয়ের কোয়াটার ভাড়া নিয়ে পান ও ওষুধ বিক্রি করতেন।

পুলিশ জানান, দীর্ঘ দিন ধরে লালমনিরহাট শহরের ড্রাইভারপাড়া রেলওয়ের কোয়াটার ভাড়া নিয়ে পান ও ওষুধ বিক্রি করতেন আব্দুর রাজ্জাক ওরফে রেজা মিয়া। তিনি পান ও ওষুধের দোকানের আড়ালে সরকারি হাসপাতালের ওষুধসহ বিভিন্ন সরঞ্জাম বাড়িতে রেখে বিক্রি করছেন। এমন খবরের ভিত্তিতে সদর থানা পুলিশ ওই বাড়িতে অভিযান চালিয়ে ১৭৫টি ওজন পরিমাপক যন্ত্রসহ বিপুল পরিমাণের বিভিন্ন ধরনের সরকারি ওষুধ জব্দ করে। এর সাথে জড়িত থাকার দায়ে রাজ্জাক ও তার স্ত্রী নিলুফা ইয়াসমিনকে আটক করা হয়।

জব্দকৃত ওষুধ সিজার লিস্টসহ মূল্য নির্ধারণ করে সদর থানায় তাদের বিরুদ্ধ মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। ৬/৭ বছর ধরে সরকারী ওষুধ বিক্রির কথা স্বীকার করেন তারা। এসব ওষুধ জেলার সকল হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিকের জন্য বরাদ্দকৃত বলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদের স্বীকার করেন আটককৃতরা। যার বেশির ভাগই ছিল আদিতমারী উপজেলার বরাদ্দকৃত ওষুধ। এসব ওষুধ দেশের বিভিন্ন এলাকায় নিয়ে বিক্রি করত এ চক্রটি।

এদিকে এ বিষয়ে জানতে লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়ের সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করে বন্ধ করে রাখেন।

লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা বার্তা২৪.কমকে জানান, বিপুল পরিমাণ সরকারি ওষুধসহ ১৭৫টি ওজন পরিমাপক যন্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের বের করে আইনের মাধ্যমে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর