কোভিড-১৯ পরীক্ষা: না.গঞ্জে জেকেজির কার্যক্রম বন্ধের নির্দেশ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-31 02:36:33

করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ ও টাকার বিনিময়ে পরীক্ষার রিপোর্ট প্রদান সহ একাধিক অভিযোগের প্রেক্ষিতে নারায়ণগঞ্জে জেকেজির কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে জেলা সিভিল সার্জন ডা. ইমতিয়াজ আহমেদ।

বুধবার (২৪ জুন) থেকে শহরের নারায়ণগঞ্জ হাইস্কুল ও এমডব্লিউ স্কুলে জেকেজির নমুনা সংগ্রহের কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়। ২৩ জুন ঢাকায় জেকেজির সিও গ্রেফতার হবার পরেই গ্রাহকদের অভিযোগ আমলে নিয়ে এই সিদ্ধান্ত গ্রহণ করে সিভিল সার্জন।

বিষয়টি নিশ্চিত করে ডা. ইমতিয়াজ আহমেদ বার্তা২৪.কম-কে বলেন, জেকেজির বিরুদ্ধে নারায়ণগঞ্জে ৩টি গুরুতর অভিযোগ আমরা পেয়েছি। এর মধ্যে আর্থিক লেনদেনের মাধ্যমে করোনার রেজাল্ট প্রদান। নমুনা সংগ্রহ করে তার কোনো রেজাল্ট না দেওয়া এবং ২টি কেন্দ্রে সকাল ৯টা থেকে নমুনা সংগ্রহের কথা বলে বেলা ১২টায় তারা কার্যক্রম শুরু করা। এমন বেশকিছু অভিযোগ আমরা পেয়ে আসছিলাম।

তবে নারায়ণগঞ্জ থেকে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে সিভিল সার্জন বলেন, আমরা এখন পর্যন্ত এই ধরনের কোনো সিদ্ধান্ত নেইনি। বিষয়টি মন্ত্রণালয় থেকেই ব্যবস্থা নেওয়া হবে আমরা জানতে পেরেছি। আপাতত তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মন্ত্রণালয় পাঠানো হচ্ছে এবং কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে জেকেজির নারায়ণগঞ্জ জেলার কো-অর্ডিনেটর সায়েমের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।

 

এ সম্পর্কিত আরও খবর