সুনামগঞ্জে করোনায় আক্রান্ত শনাক্তের হার ১১.৭৪ শতাংশ

, জাতীয়

লিপসন আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সুনামগঞ্জ | 2023-08-25 01:34:08

সুনামগঞ্জ জেলায় গত ২৩ জুন পর্যন্ত ৭ হাজার ৯৮৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৬৩১ জনের। করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯৬ জন। নমুনা পরীক্ষার বিবেচনায় আক্রান্তের হার ১১ দশমিক ৭৪ শতাংশ। আরোগ্য লাভ করেছেন ২৩০ জন।

সবচেয়ে বেশি ১৫০৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে সুনামগঞ্জ সদর উপজেলা থেকে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ২১৮ জন। আরোগ্য লাভ করেছেন ৩৫ জন।

দোয়ারাবাজার উপজেলায় ৯২০ জনের নমুনার মধ্যে ৯১১ জনের পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আক্রান্ত হয়েছেন ৮১ জন, সুস্থ হয়েছেন ৩০ জন। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৫০১ জনের নমুনার মধ্যে ৪৬৯ জনের পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আক্রান্ত হয়েছেন ৬৮ জন। সুস্থ হয়েছেন ১৪ জন। করোনায় মৃত্যুবরণ করেছেন ১ জন।

দিরাই উপজেলায় ৪১০ জনের নমুনার মধ্যে ৩৯৪ জনের পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আক্রান্ত হয়েছেন ২৯ জন। সুস্থ হয়েছেন ৮ জন। শাল্লা উপজেলায় ৪৯০ জনের নমুনার মধ্যে ৩২১ জনের পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আক্রান্ত হয়েছেন ৩৫ জন। সুস্থ হয়েছেন ১১ জন। বিশ্বম্ভরপুর উপজেলায় ৫২৬ জনের নমুনার মধ্যে ৪৯৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আক্রান্ত হয়েছেন ৩২ জন। সুস্থ হয়েছেন ১৪ জন। তাহিরপুর উপজেলায় ৩৩২ জনের নমুনার মধ্যে ৩২৪ জনের পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আক্রান্ত হয়েছেন ৩৫ জন। সুস্থ হয়েছেন ১৪ জন। জামালগঞ্জ উপজেলায় ৬৩১ জনের নমুনার মধ্যে ৬০৮ জনের পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আক্রান্ত হয়েছেন ৬৪ জন। সুস্থ হয়েছেন ২৬ জন। করোনায় মৃত্যুবরণ করেছেন ১ জন।

ধর্মপাশা উপজেলায় ৩৫৭ জনের নমুনার মধ্যে ৩২১ জনের পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আক্রান্ত হয়েছেন ১৯ জন। সুস্থ হয়েছেন ১৮। জগন্নাথপুর উপজেলায় ৬৬২ জনের নমুনার মধ্যে ৬৩৯ জনের পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আক্রান্ত হয়েছেন ৭১ জন। সুস্থ হয়েছেন ১৭। ছাতক উপজেলায় ১৪৬১ জনের নমুনার মধ্যে ১৪০৪ জনের পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আক্রান্ত হয়েছেন ২৩৯ জন। সুস্থ হয়েছেন ৪৩ জন। করোনায় মৃত্যুবরণ করেছেন ৩ জন।

বুধবার (২৪ জুন) রাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ২৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের সিভিল ডা. সার্জন শামস উদ্দিন। নতুন করে আক্রান্তদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ৩ জন, ছাতক উপজেলার ৮ জন, দোয়রাবাজার উপজেলার ২ জন, জগন্নাথপুর উপজেলার ৫ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৪ জন, দিরাই উপজেলার ৪ জন, বিশ্বম্ভরপুর উপজেলার ১ জন ও তাহিরপুর উপজেলার ১ জন।

এ সম্পর্কিত আরও খবর