বন্যা সহনশীল বীজ পেলেন জামালপুরের কৃষকরা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, জামালপুর | 2023-08-25 23:12:54

করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত কৃষকরা আসন্ন আমন ধানের মৌসুমের জন্য বীজ কিনতে সমস্যার সম্মুখীন হচ্ছেন। তাই প্রান্তিক কৃষকদের পাশে দাঁড়িয়েছে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের এনএসভিসি প্রকল্প।

অস্ট্রেলীয় সরকারের অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘ বাস্তবায়িত এনএসভিসি প্রকল্পের আওতায় জামালপুরের ৩টি উপজেলার ২১টি ইউনিয়নে ৭ হাজার কৃষকের মাঝে বন্যা সহনশীল ব্রি ধান ৫২ বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুন) সকালে ইসলামপুর সদরের গঙ্গাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ৩২৪ জন কৃষকের মাঝে ৫ কেজি করে বীজ বিতরণ করেন ইসলামপুর সদর ইউপি’র চেয়ারম্যান হাবিবুর রহমান শাহিন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি উপ-সহকারী মো. মিজানুর রহমান, লেখক ও মুক্তিযোদ্ধা মো. আব্দুল গফুর প্রধান, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের কৃষি বিশেষজ্ঞ সুনীল কুমার মৃধা এবং উন্নয়ন সংঘের সাব-ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর বিজন কুমার দেবসহ এনএসভিসি প্রকল্পের উপকারভোগীরা।

পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহারের গুরুত্ব, সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলার প্রয়োজনীয়তাসহ নিজেকে সুরক্ষায় প্রচারপত্র বিতরণ করা হয়।

জানা গেছে, জেলার সদর উপজেলায় ৩ হাজার এবং ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলায় ২ হাজার করে মোট ৭ হাজার প্রান্তিক কৃষক পরিবারের মাঝে ৫ কেজি করে বন্যা সহনশীল ব্রি ধান ৫২ বীজ বিতরণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর