পশুর হাট বসাতে স্বাস্থ্য অধিদফতরের গাইড লাইন চান আতিক

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 06:13:04

আর কিছু দিনে বাদেই রাজধানীসহ সারাদেশে কোরবানির পশুর হাট বসতে যাচ্ছে। এবার করোনাকালে পশুর হাটে কিভাবে সামাজিক দূরত্ব বজায় থাকবে এবং কিভাবে করোনা সংক্রমণ থেকে মানুষকে রক্ষা করা যায় তার বিস্তারিত গাইড লাইন মেনেই পশুর হাট বসানোর ঘোষণা দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। আর সেই গাইড লাইন মেনেই বসবে রাজধানীর পশুর হাট।

বৃহস্পতিবার (২৫ জুন) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আসন্ন ঈদুল আজহার কোরবানি পশুর হাট নিয়ে প্রস্তুতি সভা হয়।

সভা শেষে ডিএনসিসির অবস্থান তুলে ধরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম একটি সঠিক দিক নির্দেশনামূলক গাইড লাইন চান স্বাস্থ্য অধিদফতরের কাছে। এজন্য তিনি বলেছেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়কেও বলেছি একটি গাইড লাইন দেওয়ার জন্য।

মেয়র বলেন, আসছে কোরবানিতে কি ধরণের হাট হবে? কিভাবে দূরত্ব বজায় রাখতে হবে? একটি হাটে আসা পশুর সাথে কত জন লোক আসতে পারবে? হাটে কয়জন যেতে পারবে। এসব বিষয়ে সুনির্দিষ্ট দিক নির্দেশনা চাই। এজন্য আমরা ডিএনসিসির পক্ষ থেকে স্বাস্থ্য অধিদফতরেও চিঠি দিয়েছি।

তিনি বলেন, আমরা মনে করি কোভিড-১৯ এর সময় করোনাকে ম্যানেজ করেই চলতে হবে। এজন্য ক্রেতা বিক্রেতা স্বেচ্ছাসেবকসহ সকলের সহযোগিতা দরকার। কাজেই যত তাড়াতাড়ি সম্ভব একটা গাইড লাইন দিলে আমাদের প্রস্তুতি নিতে সহজ হবে।

এ সম্পর্কিত আরও খবর