গোবিন্দগঞ্জে লকডাউনের ৯ দিনে করোনায় আক্রান্ত ৪৪

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-23 15:21:48

গাইবান্ধার সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে গোবিন্দগঞ্জ উপজেলায়। এ কারণে ১৪ জুন থেকে ২৮ জুন পর্যন্ত উপজেলার সংক্রমিত এলাকাগুলো লকডাউন করা হয়। কিন্তু লকডাউনের এই ৯ দিনে উপজেলায় আরো ৪৪ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০৯ জনে। ফলে আগামী ২৯ জুন থেকে আরো ৭ দিন লকডাউন বাড়িয়েছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এই লকডাউন বর্ধিত করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রামকৃষ্ণ বর্মনের সভাপতিত্বে সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, সহকারী কমিশনার (ভূমি) নাজির হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মজিদুল ইসলাম, অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান উপস্থিত ছিলেন।

উপজেলার লকডাউন হওয়া এলাকাগুলো হচ্ছে- গোবিন্দগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড, ৫নং ওয়ার্ডের প্রধানপাড়া ও হীরকপাড়া, ৭নং ওয়ার্ডের ঘোষপাড়া ও প্রগতিপাড়া, ৮নং ওয়ার্ডের পূর্বপান্থাপাড়া ও গোরস্থানপাড়া, সাপমারা ইউনিয়নের চকরহিমাপুর,
ফুলবাড়ী ইউনিয়নের বড় সাতাইল, মহিমাগঞ্জ ইউনিয়নের জগদীশপুর ও কাটাবাড়ী ইউনিয়নের বোগদহ কলোনি এলাকা।

এসব এলাকার মানুষ বিনা প্রয়োজনে বাইরে যেতে পারবে না এবং বাইরে থেকে কেউ প্রবেশ করতে পারবে না ৷ তবে লকডাউন চলাকালীন গোবিন্দগঞ্জ পৌরসভায় কাঁচাবাজার শাক সবজি, ঔষধের দোকান ও মুদির দোকান ব্যতীত অন্য সকল দোকান
মার্কেট বন্ধ থাকবে বলে জানিয়েছেন প্রশাসন।

এ লক্ষ্যে গোবিন্দগঞ্জ পৌরসভার কাঁচা বাজার, মাছ বাজারসহ বিভিন্ন এলাকায় লকডাউন কার্যক্রম মনিটরিং অব্যাহত রেখেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রামকৃষ্ণ বর্মন।

মানুষদের মাস্ক পরিধান নিশ্চিত, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে সাধারণ মানুষদের সচেতনতা সৃষ্টি করছেন দায়িত্বশীলরা। একই সঙ্গে সেনা-পুলিশের টিম বিভিন্ন পয়েন্টে কাজ করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রামকৃষ্ণ বর্মন বার্তা২৪.কমকে বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে নানাভাবে কাজ করা হচ্ছে। সরকারের নির্দেশনা কেউ অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর