পঞ্চগড়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে চরম দুর্ভোগে নিম্ন আয়ের মানুষ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড় | 2023-08-24 14:16:13

দেশের প্রান্তিক জেলা পঞ্চগড়ে গেল দুদিন ধরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে ঘর থেকে বের হতে পারছে না জেলার ৫ উপজেলার বাসিন্দারা। এতে চরম দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া দিন মজুর ও নিম্ন আয়ের মানুষগুলো।

শুক্রবার (২৬ জুন) দুপুর পর্যন্ত তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ১৯২.৫ মিলিমিটার বৃষ্টিপাতের গড় রেকর্ড করা হয়েছে বলে জানা গেছে।

জেলার মোট জনসংখ্যার মধ্যে একটি বিরাট অংশ দিনমজুর ও শ্রমিক। একদিকে করোনাভাইরাসের কারণে বেকারত্ব আবার অন্যদিকে গত দুদিনের বৃষ্টিতে বেকার হয়ে পড়েছে অসংখ্য মানুষ।

আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ১৯২.৫ মিলিমিটার বৃষ্টিপাতের গড় রেকর্ড করা হয়েছে

পঞ্চগড় শহরের রিকশা চালক আমিনুর রহমান জানান, সকাল থেকে বৃষ্টি। মানুষ বাড়ি থেকে বের হতে পারছে না। ফলে আমরাও যাত্রী না পেয়ে বেকার সময় পার করতেছি ।

তেঁতুলিয়া উপজেলার দেবনগড় এলাকার পাথর শ্রমিক আফিলা খাতুন জানান, বৃষ্টির কারণে কাজ বন্ধ করে রেখেছে মহাজন । সকাল বেলা বৃষ্টিতে ভিজে ভিজে কাজ কারার জন্য আসছি এসে দেখি কাজ বন্ধ তাই বাড়ি ফিরে যাচ্ছি ।

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, পঞ্চগড়ের বিভিন্ন এলাকায় গত দুদিন ধরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার রাত থেকে দুপুর ১২টা পর্যন্ত পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসে ১৯২.৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর