প্রাচীন মসজিদ নির্মাণে ছায়াশীতল পল্লী গ্রুপের অনুদান

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা | 2023-08-23 15:43:53

পাঁচশ বছরের প্রাচীন নেত্রকোনার কেন্দুয়া উপজেলার পাইকুড়া ইউনিয়নের মজলিশপুর গ্রামের মসজিদটি। স্থানীয় মজলিশপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন এ জরাজীর্ণ মসজিদটি নির্মাণে সম্প্রতি উদ্যোগ নিয়েছেন মসজিদ কমিটি। আর এলাকার প্রাচীন এ মসজিদ নির্মাণে আর্থিক অনুদান প্রদান করে পাশে দাঁড়ালো স্থানীয় ফেসবুক ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘ছায়াশীতল পল্লী গ্রুপ’।

শুক্রবার (২৬ জুন) দুপুরে মসজিদ কমিটির সভাপতি মাওলানা মোহাম্মদ আব্দুল আউয়ালের কাছে অনুদানের ৩৪ হাজার ৬শ টাকা হস্তান্তর করেন ছায়াশীতল পল্লী গ্রুপের এডমিন আয়েশ উদ্দিন ভূইয়া।

এ সময় মজলিশপুর ঈদগাহ মাঠের খতিব মাওলানা মোহাম্মদ সিরাজুল ইসলাম ও এলাকার গণ্যমান্য ব্যক্তি-বর্গসহ অন্যান্য মুসুল্লিরা উপস্থিতি ছিলেন।

এ বিষয়ে ছায়াশীতল পল্লী গ্রুপের এডমিন আয়েশ উদ্দিন ভূইয়ার সাথে কথা হলে তিনি জানান, গত ২৪ জুন মজলিশপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন মজলিশপুর গ্রামের ৫শ বছরের পুরনো ঐতিহ্যবাহী মসজিদটির নির্মাণ কাজে আমরা ৩৪ হাজার ৬শ টাকা অনুদান প্রদান করেছি। এছাড়া ছায়াশীতল পল্লী গ্রুপের পক্ষ থেকে উপজেলার পাড়াতলী দুই আনি বাড়ির মসজিদেও ৩৩ হাজার ৬শ টাকার আর্থিক অনুদান দেয়া হয়েছে।

এদিকে ছায়াশীতল পল্লী গ্রুপ প্রতিষ্ঠার শুরু থেকেই এলাকায় গাছের চারা বিতরণ ও ত্রাণ বিতরণসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর