রংপুরে লক্ষাধিক গাছের চারা রোপণ করবে ছাত্রলীগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 23:42:42

'সবুজ পৃথিবী, সবুজে বাঁচি' স্লোগানে রংপুর জেলায় লক্ষাধিক গাছের চারা রোপণ করবে ছাত্রলীগ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ইতোমধ্যে পরিবেশবান্ধব এই কার্যক্রম শুরু করেছে সংগঠনটি।

শনিবার (২৭ জুন) সকালে জেলার মিঠাপুকুর ডিগ্রি কলেজ, শঠিবাড়ী ডিগ্রি কলেজ ও জায়গীর স্কুল অ্যান্ড কলেজ ক্যাম্পাসে ৩ সহস্রাধিক চারা রোপণ করা হয়।

এ সময় জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি বলেন, গাছের সঙ্গে বন্ধুত্ব গড়ে তুলতে হবে। বন্যা, জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড়ে দেশের মানুষকে আগলে রাখে প্রকৃতি। বেশি বেশি করে বৃক্ষ রোপণ করে সবুজ শ্যামলময় বাংলাদেশ গড়তে হবে।

মূলত রংপুর জেলার ৮ উপজেলায় ১ লক্ষাধিক গাছের চারা রোপণের উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ। চলমান কার্যক্রমের অংশ হিসেবে মিঠাপুকুরে চারা রোপণ করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা ছাত্রলীগের সহসভাপতি রাব্বি হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুর রহমান সাদ্দাম, সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান আতিকসহ মিঠাপুকুর উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

গাছের চারা রোপণ শেষে স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের মধ্যে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়।

এদিকে শুক্রবার (২৬ জুন) বিকেলে কারমাইকেল কলেজ ক্যাম্পাসে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করেছে রংপুর মহানগর আওয়ামী লীগ। পর্যায়ক্রমে মহানগরীর ৩৩টি ওয়ার্ডে ৫০ হাজার গাছের চারা রোপণ করা হবে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মণ্ডল।

এ সম্পর্কিত আরও খবর