নাটোরে করোনা পরীক্ষার ল্যাব চায় তেল-গ্যাস রক্ষা জাতীয় কমিটি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-28 10:16:19

নাটোর জেলায় করোনাভাইরাস সংক্রমণ রোধে দ্রুত নমুনা সংগ্রহ ও পরীক্ষার দাবিতে একটি টেস্টিং ল্যাব স্থাপন ও অক্সিজেন সরবরাহের দাবি জানিয়েছে তেল-গ্যাস রক্ষা জাতীয় কমিটি। সারাদেশের স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা নিশ্চিত করে জেলায় সম্ভাব্য করোনা রোগীদের হাসপাতালে চিকিৎসা নিশ্চিতে পর্যাপ্ত শয্যা নিশ্চিত, করোনা উপদ্রুত এলাকাগুলোতে বিনামূল্যে র‌্যাপিড টেস্টিং কিটস সরবরাহ ও ভুতুড়ে বিদ্যুৎ বিল প্রত্যাহারেরও দাবি জানানো হয়েছে।

শনিবার (২৭ জুন) দুপুরে শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করে এসব দাবি জানায় সংগঠনটি।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন- সংগঠনটির জেলা কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট লোকমান হোসেন বাদল, সদস্য সচিব দেবাশীষ রায়, জেলা যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সুখময় রায় বিপলু, ন্যাপ জেলা যুগ্ম আহ্বায়ক আব্দুর রশিদ, বাসদ জেলা নেতা মোবারক হোসেন, ওয়ার্কার্স পার্টি জেলা সদস্য মিজানুর রহমান, ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক আলতাব হোসেনসহ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা শাখার নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশ আজ চরম দুর্দশায় নিপতিত। করোনা দুর্যোগে কোটি কোটি মানুষ কর্মহীন হয়ে পড়েছে। চিকিৎসা না পেয়ে হাসপাতালে হাসপাতালে ঘুরেও চিকিৎসা না পেয়ে মৃত্যুবরণ করছে। হাসপাতালগুলোতেও করোনা রোগীদের জন্য বেড পর্যাপ্ত নেই, নেই অক্সিজেন সরবরাহ। জেলার করোনা নমুনা জেলায় টেস্টের ব্যবস্থা না করে অন্য জেলায় পাঠিয়ে ফলাফল না পেয়ে মানুষ প্রতিনিয়ত সংক্রমিত হয়ে ঘুরছে। এসব সমস্যার সাথে যোগ হয়েছে ভুতুড়ে বিদ্যুৎ বিল, মোবাইলের অস্বাভাবিক কলরেটসহ আরো অনেক কিছু। বাজেটে স্বাস্থ্য খাত গুরুত্ব পাওয়ার কথা হলেও জিডিপি উন্নয়নের দিকে সরকারের মনোযোগ বেশি। কৃষিতে কৃষকদের সহায়তা দেয়ার কথা বললেও শুভঙ্করের ফাঁকি দিয়েছে সরকার।

বাজেটে কর্মসংস্থানের ব্যবস্থা না করে পরিবেশ বিধ্বংসী মেগা প্রকল্প চালু রাখার অবাস্তব পরিকল্পনা অমানবিক পরিকল্পনা সরকার করে চলেছে। বর্তমান পরিস্থিতিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নেতৃত্ব দেয়ার কথা হলেও সুরক্ষাহীনভাবে ডাক্তারদের এগিয়ে দিয়ে স্বাস্থ্যমন্ত্রী ও কর্মকর্তারা বাড়িতে বসে থাকছেন। ফলে স্বাস্থ্য ব্যবস্থা পরিস্থিতি নিয়ন্ত্রণে চরমভাবে ব্যর্থ হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর