তানোরের ইউএনও’র স্ত্রী-সন্তানও করোনায় আক্রান্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-28 11:38:01

রাজশাহীর তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর স্ত্রী ডা. শাপলা রাণী (২৬) এবং চার বছর বয়সী ছেলে শ্রীশান্ত মাহাতোও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শনিবার (২৭ জুন) রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোজিয়ারা খাতুন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ইউএনও সুশান্ত কুমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন। আর তার স্ত্রী ও সন্তান উপজেলা পরিষদ চত্বরের সরকারি বাড়িতে আইসোলেশনে আছেন। তারা বেশ ভাল আছেন।’

এর আগে গত ২৫ জুন জ্বর নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন তিনি। সেখান থেকেই তার নমুনা নেয়া হয়। পরদিন ২৬ জুন ইউএনও’র নমুনা পরীক্ষা করোনা পজিটিভ রিপোর্ট আসে। ওইদিন উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলেটর এএইচএম ফেরদৌস জামান সিদ্দিকীরও করোনা পজিটিভ আসে।

জানা গেছে, মহামা‌রি করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রথম থেকেই মাঠে ছিলেন ইউএনও সুশান্ত কুমার মাহাতো। করোনা পরিস্থিতিতে সৃষ্ট সংকট, হোম কোয়ারান্টাইন নিশ্চিতকরণ, জনসচেতনতা সৃষ্টি ও হাট-বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল, সরবরাহ নিশ্চিতসহ সরকারি নির্দেশনা পালনে নিরলসভাবে কাজ করেছেন ইউএনও সুশান্ত কুমার।

চিকিৎসাধীন অবস্থায় উপজেলাবাসীকে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে মাস্ক, হ্যান্ড গ্লাভস, নিয়মিত হাত ধোয়াসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পরামর্শ দিয়েছেন ইউএনও সুশান্ত কুমার মাহাতো।

 

এ সম্পর্কিত আরও খবর