রাজশাহীতে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়াল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-26 12:12:46

রাজশাহীতে নতুন করে আরও ৪৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার (২৭ জুন) রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ভাইরোলজি বিভাগের ল্যাব ও মেডিকেল কলেজ হাসপাতালের বর্হিবিভাগের ল্যাবে তাদের করোনা শনাক্ত করা হয়।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সন্ধ্যার দিক ভাইরোলজি বিভাগের ল্যাবের রিপোর্ট আসে। সেখানে ১৮১টি নমুনা পরীক্ষায় ২৭ জনের পজিটিভ আসে। যার মধ্যে ১৮ জন রাজশাহীর বাসিন্দা। অন্যদের মধ্যে নাটোরের পাঁচজন, পাবনার তিনজন ও চাঁপাইনবাবগঞ্জের একজন।

ডা. সাইফুল ফেরদৌস আরও জানান, রাত সাড়ে ৯টার দিকে হাসপাতালের বর্হিবিভাগের ল্যাবের নমুনা টেস্টের পূর্ণাঙ্গ রিপোর্ট হাতে এসেছে। সেখানে ১৭২টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের পজিটিভ এসেছে। তারা সবাই রাজশাহীর বাসিন্দা।

এদিকে, শনিবার দু’টি ল্যাবে ৪৫ জনের করোনা শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৫১৯ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. এনামুল হক।

তিনি জানান, গত ১২ এপ্রিল জেলার পুঠিয়া উপজেলায় প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। অর্থাৎ ৬০ দিনে আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়ালো। আক্রান্তদের মধ্যে মধ্যে মারা গেছেন ৭ জন। সুস্থ হয়েছেন ৬৮ জন।

 

এ সম্পর্কিত আরও খবর