গাজীপুরে লুটে নেয়া ব্যাটারিসহ গ্রেফতার ৪

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-08-23 23:54:50

গাজীপুরের কালিয়াকৈর থেকে ট্রাকভর্তি দেড়শ ব্যাটারি লুটের নেয়ার এক সপ্তাহ পর চার ছিনতাইকারীকে গ্রেফতার ও লুণ্ঠিত ৫৫টি ব্যাটারি উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১ জুলাই) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেফতাররা হলো- যশোরের বেনাপোল থানার নারায়ণপুর এলাকার ট্রাকচালক বাদশা সরদার (২২), ঢাকার আশুলিয়া থানার কুরগাও নতুনপাড়া এলাকার শাকিল (৩৪), ফরিদপুরের মধুখালী থানার দাড়িরপাড়া এলাকার বাবলুর রহমান (৩৮) এবং নীলফামারী ডিমলা থানার নিজসুন্দরখাতা এলাকার আলমগীর হোসেন (২৭)।

পাঠানো বার্তায় পুলিশ জানায়, গত ২৪ জুন রাত ৮টার দিকে জেলার শ্রীপুরের মাওনা চৌরাস্তার ‘বেঙ্গল বি লিমিটেড’ কোম্পানির কারখানা হতে ১২ লাখ টাকা মূল্যের বিভিন্ন ব্র্যান্ডের ১৫০টি ব্যাটারি ট্রাকে করে কুষ্টিয়ার উদ্দেশ্যে রওয়ানা হয়। ট্রাকে চালক, হেলপার ছাড়াও ওই কোম্পানির প্রতিনিধি কাউসার হোসেন ছিলেন। রাত ১০টার দিকে ট্রাকটি কালিয়াকৈরের চন্দ্রাতে পৌঁছালে চালক বাদশা সরদার ভাত খাওয়ার কথা বলে হেলপারকে ট্রাকে রেখে চালক ও কারখানার প্রতিনিধি একটি হোটেলে যান। সামান্য খাওয়ার পর চালক ভাতের মধ্যে পোকা থাকার কথা বলে হাত ধুয়ে দ্রুত বাইরে বেরিয়ে আসেন। পরে চালক মালামালসহ ট্রাক নিয়ে টাঙ্গাইলের দিকে পালিয়ে যান। পরদিন এ ঘটনায় কালিয়াকৈর থানায় মামলা হয়।

পরে জেলা ডিবি এবং কালিয়াকৈর থানা পুলিশ যৌথভাবে টাঙ্গাইল, মানিকগঞ্জ, ঢাকার আশুলিয়া ও সাভারের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ওই চার ব্যক্তিকে গ্রেফতার করে। একই সঙ্গে লুণ্ঠিত ৫৫টি ব্যাটারি, ব্যাটারি বিক্রির ৩ লাখ ৫৩ হাজার টাকা উদ্ধার ও ঘটনায় ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর