তিনমাস বন্ধের পর মোহাম্মাদ আলী হাসপাতালে বহির্বিভাগ চালু হচ্ছে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-28 12:21:10

তিন মাসের বেশি সময় বন্ধ থাকার পর বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে বহির্বিভাগে রোগী দেখা শুরু হচ্ছে শনিবার থেকে। করোনা আইসোলেশন ইউনিট চালু করার পর গত মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে এই হাসপাতালের বহির্বিভাগ বন্ধ হয়ে যায়।

বৃহস্পতিবার (২ জুলাই) বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের তত্বাবধায়ক ডা. এটিএম  নূরুজ্জামান সঞ্চয়  এ তথ্য জানান।

তিনি জানান, করোনা সংক্রমণ শুরু হওয়ার পর মোহাম্মদ আলী হাসপাতালকে করোনার আইসোলেসন ইউনিট হিসেবে গড়ে তোলা হয়।

২৫০ শয্যার এই হাসপাতাল কোভিড- ১৯ হাসপাতাল করার পর জেলা এবং জেলার বাইরে থেকে করোনা আক্রান্ত এবং করোনা উপসর্গ আছে এমন রোগীরা ভর্তি হতে শুরু করে। আর তখন থেকেই বহির্বিভাগের সকল চিকিৎসা কার্যক্রম বন্ধ হয়ে যায়।

সম্প্রতি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ৫০ শয্যার করোনা ইউনিট চালু করা হয়।

এছাড়াও বগুড়ায় করোনা সংক্রমণ কমতে থাকায় মোহাম্মদ আলী হাসপাতালে করোনা রোগী কমতে শুরু করে। আর এই কারণেই মোহাম্মদ আলী  হাসপাতালে বহির্বিভাগ চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বুধবার (১ জুলাই) মোহাম্মদ আলী হাসপাতালে ১১৩ রোগী ভর্তি ছিলো। ওই দিন ১৫ জন রোগী ছুটি নিয়ে বাড়ি ফিরে গেছেন। প্রতিদিনই ভর্তি হওয়া রোগী কমছে। এ অবস্থায় বহির্বিভাগ চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। মেডিসিন, গাইনি সার্জারির রোগী  প্রাথমিক ভাবে বহির্বিভাগে দেখা হবে। পর্যায়ক্রমে  শিশু, নাক কান গলা, চক্ষুসহ সব চালু হবে। তবে হাসপাতালটি করোনা বিশেষায়িত হাসপাতাল হওয়ায় এখনই অন্য রোগী ভর্তি বা করোনা ছাড়া অন্য কোন ইনডোর সার্ভিস দেওয়া হবেনা।

এ সম্পর্কিত আরও খবর