বিএনপি এমপিরা বাজেটের কপি ছিঁড়ে শপথ ভঙ্গ করেছে

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 16:18:14

সংসদে পাস হওয়া ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট প্রত্যাখ্যান করে বুধবার (১ জুলাই) সংসদের সামনে বাজেটের কপি ছিঁড়ে ফেলেন বিএনপি দলীয় সংসদ সদস্যরা। তাদের এমন কাজের তীব্র নিন্দা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারা সংসদকে অবমাননা করেছে। তারা শপথ ভঙ্গ করেছে।

বৃহস্পতিবার (২ জুলাই) বিকেলে তার সরকারি বাসভবন থেকে ব্রিফিং এর মাধ্যমে একথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দলীয় সংসদ সদস্যগণ বাজেট প্রত্যাখ্যান করার নামে সংসদ ভবনের সামনে সংসদ কর্তৃক অনুমোদিত বাজেটের কপি ছিঁড়ে ফেলেন। এটি সংসদের প্রতি চরম অবমাননা। এটি তাদের শপথ ভঙ্গেরও সামিল।

বিএনপি এমপিদের কর্মকাণ্ডে তীব্র নিন্দা জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তাদের কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি। জাতির এ ক্রান্তিকালে তারা দায়িত্বশীল আচরণ করেননি। তারা চেয়েছিলেন সংসদ যাতে কোনো বাজেট পাস না করে, বাজেট ছাড়া একটি রাষ্ট্র দেখতে চেয়েছিলেন। তারা দেশে একটি হতাশাজনক অবস্থা দেখতে চেয়েছিলেন।

তিনি বলেন, আমরা মানুষের মধ্যে আসার আলো সঞ্চার করতে পেরেছি। যা এই মহামারী পরিস্থিতিতে অত্যন্ত আশাব্যঞ্জক। মনে রাখবেন দেশের সকল অর্জনের পেছনে রয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। পাস হওয়া বাজেটে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের প্রতিফলন ঘটেছে। করোনার এই অনিশ্চয়তা জয় করে দুর্যোগ মোকাবেলার একমাত্র ত্রাণ কর্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সম্পর্কিত আরও খবর