প্রতিবন্ধীদের স্বনির্ভর করতে পাশে থাকার আশ্বাস এসপি বিপ্লবের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-25 05:49:11

কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে প্রতিবন্ধী ও হতদরিদ্রদের স্বনির্ভর করে গড়ে তুলতে পাশে থাকার আশ্বাস দিয়েছেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার। তিনি বলেছেন, প্রতিবন্ধী জনগোষ্ঠীকে বাদ দিয়ে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। প্রতিবন্ধীদের প্রশিক্ষিত ও স্বনির্ভর হতে হবে। আধুনিক প্রযুক্তির ব্যবহার এবং কারিগরি প্রশিক্ষণ দিয়ে স্বাবলম্বী করতে হবে। এ কার্যক্রমে রংপুর জেলা পুলিশ তাদের পাশে থাকবে।

শনিবার (৪ জুলাই) দুপুরে রংপুরের পাগলাপীরে অটিস্টিক স্কুল প্রাঙ্গণে ৩০ জন প্রতিবন্ধী ও হতদরিদ্রদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রংপুর জেলা পুলিশের উদ্যোগে এসব সেলাই মেশিন প্রদান করা হয়।

এসপি বিপ্লব কুমার বলেন, নিজের পরিবার ও দেশের অর্থনীতির চাকাকে সচল রাখতে কাজ করতে হবে। প্রত্যেককে স্বপ্ন দেখতে হবে। স্বাবলম্বী ও স্বনির্ভর হতে হবে।

এসময় করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে করোনার সংক্রমণ রোধে সকলকে সচেতন ও সতর্ক হবার পরামর্শ দেন এসপি বিপ্লব কুমার সরকার।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) আবু তৈয়ব মো. আরিফ হোসেন, সহকারী পুলিশ সুপার (এসএএফ) মো. আশরাফুল আলম, কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এবিএম সাজেদুর রহমান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর