সোনাইমুড়ীতে আ’লীগ নেতা গুলিবিদ্ধ, আহত ১

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-31 22:48:03

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় পূর্ব শক্রতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এক ইউনিয়ন আওয়ামী লীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় আরও একজন আহত হয়েছেন।

গুলিবিদ্ধ নজরুল ইসলাম (৩৮), উপজেলার আমিশাপাড়া ইউনিয়ন আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং আমিশাপাড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নাওড়ি গ্রামের মোহাব হাজী বাড়ির মোবারক উল্যার ছেলে।

রোববার (৫ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ৮নং সোনাপুর ইউনিয়নের সোনাপুর বাজারের ৫০ গজ পশ্চিমে আমিশাপাড়া সড়কে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, আমিশাপাড়া ইউনিয়নের আমিশাপাড়া বাজারে আধিপত্য বিস্তার ও বাজার ইজারা নিয়ে জাকির বাহিনীর প্রধান জাকির চাঁদা দাবি করে আমিশাপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সুমনকে শারীরিকভাবে লাঞ্ছিত করে।  আ’লীগ নেতা নজরুল ইসলাম প্রতিবাদ করলে সন্ত্রাসী জাকিরের সাথে তার বাকবিতণ্ডা হয়। বাকবিতণ্ডার জের ধরে রাত সাড়ে ৮টার দিকে জাকিরের সঙ্গে সংঘর্ষ বাধে। একপর্যায়ে আ’লীগ নেতা নজরুল ইসলাম গুলিবিদ্ধ হন। পরে তাকে গুলিবিদ্ধ অবস্থায় প্রথমে বজরা মেডিকেল নেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে আমিশাপাড়া বাজারে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ঘটনার পর থেকে অভিযুক্ত মো.জাকির হোসেন (৩৬), পলাতক রয়েছেন। সে ৮নং সোনাপুর ইউনিয়নের হাসেমপুর গ্রামের রফিক মেস্তরীর ছেলে।

এ বিষয়ে সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.গিয়াস উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে  বলেন, জাকির গুলি চালালে এ ঘটনা ঘটে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। পুলিশ ঘটনাস্থলে রয়েছে। বিষয়টি ক্ষতিয়ে দেখে পুলিশ এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

এ সম্পর্কিত আরও খবর