নাটোরে বিষ প্রয়োগে লক্ষাধিক টাকার মাছ নিধন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-20 12:30:42

নাটোরের সিংড়া উপজেলার ইটালী ইউনিয়নের বুড়িকদমা গ্রামে জামে মসজিদের একটি পুকুরে বিষ প্রয়োগ করে লক্ষাধিক টাকার রুই, মৃগেল ও সিলভার কার্প মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।

সোমবার (৬ জুলাই) ভোরে ফজরের নামাজের পর মসজিদ সংলগ্ন পুকুরটিতে মাছ মরে ভাসতে দেখেন মুসল্লিরা। মসজিদের জায়গা দখল নিয়ে গ্রামের বিবদমান দু’পক্ষের দ্বন্দ্বের জেরে এ ঘটনাটি ঘটেছে বলে ধারণা করছে পুলিশ।

স্থানীয়রা জানান, বুড়ি কদমা গ্রামের কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন দু্ই বিঘা আয়তনের পুকুরটি সরকারীভাবে ইজারা নিয়ে মসজিদের উন্নয়ন কল্পে মাছ চাষ করে আসছিল মসজিদ কমিটি ও গ্রামবাসী। রোববার রাতের কোনো এক সময় মাছগুলি মেরে ফেরার জন্য পুকুরটিতে বিষ প্রয়োগ করা হয়। সোমবার ভোরে পুকুরে মাছ মরে ভেসে উঠতে দেখে গ্রামবাসী জাল দিয়ে মরা মাছ তোলেন।

বুড়ি কদমা জামে মসজিদের সভাপতি মো. আব্দুল হামিদ বলেন, ‘গ্রামের মসজিদের জায়গা দখলকে কেন্দ্র করে কয়েক ব্যক্তির সাথে কমিটির বিরোধ ছিল। তারাই পুকুরে বিষ দিয়ে এই ঘটনা ঘটিয়েছে। এতে প্রায় লক্ষাধিক টাকার মাছ মরে গেছে।’

সিংড়া থানার অফিসার ইনর্চাজ (ওসি) নুরে আলম বলেন, ‘এ ঘটনায় মসজিদ কমিটির পক্ষ থেকে লিখিত অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

এ সম্পর্কিত আরও খবর