দেশেও পাপুলের বিরুদ্ধে তদন্ত করা হবে

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 01:40:47

বাংলাদেশের জাতীয় সংসদ সদস্য (এমপি) কাজী শহিদ ইসলাম ওরফে পাপুল গ্রেফতারের ঘটনায় দেশেও তার বিরুদ্ধে তদন্ত করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে এক ভিডিও বার্তায় এ তথ্য জানান তিনি।

তিনি জানান, পাপুল একজন ব্যবসায়ী হিসেবে কুয়েতে গিয়েছিলেন। সংসদ সদস্য হিসেবে নয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কুয়েত সরকার আমাদের অফিসিয়ালি কিছু জানায়নি। পাপুল গ্রেফতারের পর আমরা আমাদের রাষ্ট্রদূতকে বললাম, এটা সম্পর্কে আপনি সঠিক তথ্য নিয়ে আসেন, সেদেশের পক্ষ থেকে কী বলা হয়েছে সে তথ্য জানান। তার বিরুদ্ধে কি চার্জ করা হয়েছে সে বিষয়ে জানেন। অভিযোগ দেখে যদি বোঝা যায় সত্যতা আছে তাহলে নিশ্চয় পাপুলের বিরুদ্ধে তদন্ত হবে। আর আমরা মানবপাচার, অর্থপাচার এইগুলোতে কোনো ছাড় দেব না।’

উল্লেখ্য, গত ৬ জুন মানবপাচার ও অর্থ পাচারের অভিযোগে কুয়েতে কাজী শহিদ ইসলাম ওরফে পাপুলকে গ্রেফতার করা হয়। তিনি মারাফী কুয়েতিয়া গ্রুপ অব কোম্পানিজ, কুয়েত, ওমান ও জর্ডানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। প্রতিষ্ঠানটি জনশক্তি রপ্তানিতে যুক্ত। এ ছাড়া তিনি বেসরকারি খাতের ব্যাংক এনআরবি কমার্শিয়াল ব্যাংকের ভাইস চেয়ারম্যান এবং এনআরবি সিকিউরিটিজ এক্সচেঞ্জ কোম্পানির চেয়ারম্যান। স্বতন্ত্র এই সংসদ সদস্য আওয়ামী লীগ কুয়েতের প্রধান পৃষ্ঠপোষক, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য, বাংলাদেশ কমিউনিটি কুয়েতের প্রতিষ্ঠাতা সভাপতি। বিগত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে লক্ষ্মীপুর-২ আসনে স্বতন্ত্রভাবে নির্বাচন করে জয়লাভ করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর