রংপুরে করোনায় ১৯ জনের মৃত্যু

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-31 06:40:09

রংপুরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরো একজন মারা গেছেন। এনিয়ে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৯ জনে। বর্তমানে এই ভাইরাসে ১ হাজার ১১১ জন শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৭৬৫ জন।

মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে বার্তা২৪.কমকে এসব তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়।

তিনি জানান, রংপুর জেলায় করোনায় আক্রান্ত মোট রোগীর মধ্যে প্রায় তিন ভাগ সুস্থ হয়েছেন। বাকি ৩২৭ জন হাসপাতাল আর বাড়িতে চিকিৎসাধীন রয়েছে। এই ভাইরাসে যাদের মৃত্যু হয়েছে, তাদের বেশির ভাগই করোনার সংক্রমণ ছাড়াও ডায়াবেটিস, শ্বাসকষ্টসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ছিলেন। তাদের বয়স গড়ে ৬০ থেকে ৭৫ বছর হয়েছিল।

ডা. হিরম্ব কুমার রায় জানান, গত ২৪ ঘণ্টায় রংপুর মহানগরে করোনা আক্রান্ত একজনের মৃত্যু হয়। এনিয়ে সিটি করপোরেশন এলাকায় করোনায় মৃতের সংখ্যা ১২ জনে দাঁড়িয়েছে। এছাড়াও জেলার পীরগঞ্জে ৩, পীরগাছায় ২ ও মিঠাপুকুর উপজেলায় ২ জন মারা গেছেন।

রংপুর জেলার পীরগঞ্জে প্রথম করোনা সংক্রমিত এক কৃষকের মৃত্যু হয় ১০ মে। এর চারদিন পর একই উপজেলায় আরও একজনের মারা যান। ওই ব্যক্তি ব্যবসায়ী ছিলেন। এর দুইদিন পর ১৬ মে রংপুর সিটি করপোরেশন এলাকায় দুইজনের মৃত্যু হয়। এভাবে সংখ্যা বেড়ে মে মাসেই করোনায় মৃত্যু হয়েছে ৮ জনের।

রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় সর্বাধিক করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে সিটি করপোরেশন এলাকাতে। এখানে ৭৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে, এরমধ্যে সুস্থ হয়েছেন ৫৮৬ জন। বর্তমানে ১৯৯ জন চিকিৎসাধীন রয়েছে।

এছাড়াও মিঠাপুকুর উপজেলায় আক্রান্ত ৬৯ জনের মধ্যে সুস্থ হয়েছে ৪১ জন। পীরগাছার আক্রান্ত ৪৬ জনের মধ্যে ৩২ জন সুস্থ, গঙ্গাচড়ার ৪৩ জনের সুস্থ ১৬ জন, কাউনিয়ার ৪১ জনের ১৬ জন সুস্থ, বদরগঞ্জে ৩৫ জনের মধ্যে সুস্থ ১৩, তারাগঞ্জে ২৯ জনের মধ্যে সুস্থ ২৩, রংপুর সদরে আক্রান্ত ২৮ জনের মধ্যে সুস্থ ২৩ এবং পীরগঞ্জ উপজেলার ২৩ জনের মধ্যে ১৬ জন সুস্থ হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর