‘ট্রাভেলটকে আজ‘ভ্রমণের অর্জন-ডায়ানা এ্যাওয়ার্ড’

, জাতীয়

নিউজ ডেস্ক | 2023-08-29 03:25:48

ট্রাভেলটকে আজকের বিষয় ‘ভ্রমণের অর্জন, ডায়ানা এ্যাওয়ার্ড’। ভ্রমণকে কেন্দ্র এই পুরস্কারে ভূষিত হওয়ার সম্মান অর্জন করেছেন ওয়ান্ডার উইমেন এর সাবিরা মেহরিন ও ভ্রমণকন্যা-ট্রাভেলটেস অব বাংলাদেশ অনলাইন গ্রুপের ডা. সাকিয়া হক। ভ্রমণের এই অর্জন উদযাপন করা হচ্ছে আজকের ট্রাভেলটকে। বার্তা২৪.কম ও ভ্রমণগদ্য প্রযোজিত লাইভ শো’টি সম্প্রচারিত হবে আজ মঙ্গলবার রাত ৯ টায়। অনুষ্ঠান পরিচালনা করবেন সাংবাদিক-পরিব্রাজক মাহমুদ হাফিজ।

বৃটিশ রাজ পরিবার কর্তৃক ঘোষিত মর্যাদাপূর্ণ এই পুরস্কার বিশ্বজুড়ে তরুণপ্রজন্মের সেইসব প্রতিনিধিদের দেয়া হচ্ছে, যারা প্রচারের অন্তরালে মানবসমাজে ইতিবাচক পরিবর্তন সূচিত করতে ভূমিকা রাখছে। প্রিন্সেস অব ওয়েলস প্রয়াত ডায়ানার নামানুসারে এই পুরস্কার প্রবর্তন করেছেন তার দুই সুযোগ্য পুত্র্র ডিউক অব কেমব্রিজ প্রিন্স উইলিয়াম ও ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি। এ বছর বাংলাদেশের ছয় তরুণ-তরুণী চেঞ্জমেকার্স সাবিরা মেহরিন, ডা. সাকিয়া হক, শাহ রাফায়াত চৌধুরী, শেখ ইনজামামুজ্জামান, মুহাম্মাদ জহিরুল ইসলাম, রফিকুল হক অন্তর সমাজ ও মানুষের জন্য ব্যতিক্রমী সব কাজের জন্য পুরস্কারভূষিত হন। গত পয়লা জুলাই প্রিন্সেস ডায়ানার ৫৯ তম জন্মদিন উপলক্ষে ভার্চুয়াল আয়োজনে পুরস্কার ঘোষণা করা হয়।

ট্রাভেলটক-পুরস্কারভূষিতদের শুভেচ্ছা জানাতে যুক্ত হবেন বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সাংবাদিক মুনিমা সুলতানা। সঙ্গীত পরিবেশন করবেন ভারতের বাংলা গানের নতুন প্রজন্মের শিল্পী মনিকা বসু দে। চোখ রাখুন বার্তা২৪.কম ও ভ্রমণগদ্যের ফেসবুক পাতায়।

Facebook.com/Bart24news        Facebook.com/Bhromongoddya

এ সম্পর্কিত আরও খবর