রংপুরে ভুয়া চিকিৎসক ও দালালসহ গ্রেফতার ৭

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-25 21:42:07

রংপুরে হিউম্যান কেয়ার ডায়াগনস্টিক সেন্টার নামে একটি প্রতিষ্ঠান থেকে ভুয়া চিকিৎসক, ম্যানেজার ও দালালসহ ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা অনুমোদনহীন ওই প্রতিষ্ঠানে দীর্ঘদিন ধরে চিকিৎসা সেবার নামে রোগীদের সাথে প্রতারণা করছেন।

গ্রেফতাররা হলেন, ভুয়া চিকিৎসক মোতালেব হোসেন রিপন (৩১), হিউম্যান কেয়ার ডায়াগনস্টিক সেন্টারের মালিক মোস্তফা কামাল (৩৫), ম্যানেজার তৌহিদ হোসেন (৪০), ব্যক্তিগত সহকারি তৌফিক ইসলাম রাফি (১৯), দালাল এরশাদ আলী (৪৫), আব্দুর রউফ রেজাউল (৪৯) ও নয়া মিয়া (৩৬)।

মঙ্গলবার (৭ জুলাই) দুপুরে কোতোয়ালী থানা প্রাঙ্গণে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান।

তিনি বলেন, সোমবার (৬ জুলাই) গোপন সংবাদের ভিত্তিতে নগরীর ধাপ এলাকায় ওই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এমবিবিএস, এফসিপিএস পাশ দাবি করা ভুয়া চিকিৎসকে সহ সাতজনকে গ্রেফতার করা হয়। এসময় সেখান থেকে নেমপ্লেট, এমবিবিএস ও এফসিপিএস লেখা প্যাড, মোটরসাইকেল, মোবাইল ফোন উদ্ধার করা হয়। এই চক্রটি দীর্ঘদিন ধরে রোগীদের সাথে প্রতারণা করছেন বলেও জানান তিনি।

কাজী মুত্তাকী আরও জানান, হিউম্যান কেয়ার ডায়াগনস্টিক সেন্টার নামে কোনো রেজিস্ট্রেশন নেই। এটি অনুমোদনহীন প্রতিষ্ঠান। তাদের বিরুদ্ধে পুলিশ নিজে বাদী হয়ে প্রতারণার মামলা দায়ের করেছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওছার, সহকারি পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) জমির উদ্দিন, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর