টিকটকের বিকল্প হিসেবে কি চলছে ভারতে?

, জাতীয়

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 13:25:22

ভারতে চীনা অ্যাপ টিকটক বন্ধের পরে দেশটির নিজস্ব শেয়ারচ্যাট নামের সংক্ষিপ্ত ভিডিও তৈরির অ্যাপ মোজ ব্যবহারের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ইতোমধ্যে টিকটকের প্রতিদ্বন্দ্বী মোজ অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ৫০ লাখোবার ডাউনলোড করা হয়েছে।

ভারত সরকার দেশের সার্বভৌমত্ব ও অখণ্ডতা, প্রতিরক্ষা, রাষ্ট্রের সুরক্ষা এবং জনসাধারণের তথ্যের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিরোধমূলক ব্যবস্থা গড়ে তুলতে চীনা অ্যাপ টিকটকসহ ৫৮ টি অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তাই টিকটকের বিকল্প হিসেবে ভারতীর ইউজাররা মোজ অ্যাপের দিকে ঝুঁকেছে।

অন্যান্য সোশ্যাল মিডিয়া সাইটের মত মোজ অ্যাপের নিউজ ফিড থেকে তাদের পছন্দের ভিডিওটি তার ফ্রেন্ডলিস্টে থাকা বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারবে। মোজ অ্যাপটি ভারতের ১৫ টি ভাষায় চালু রয়েছে। এরমধ্যে হিন্দি, তেলেগু, মারাঠি, গুজরাটি, পাঞ্জাব, মালায়াম, বাংলা, তামিল, কান্নাডা, ওদিয়া, ভোজপুরি, আসামি, রাজস্থানি, হারয়ানা এবং উর্দু। বর্তমানে অ্যাপটি ডাউনলোড করতে ইউজাররা নির্ধারিত ভাষা সিলেক্ট করে দিলেই হবে।

মোজ অ্যাপের গুগল প্লে স্টোরের বর্ণনা অনুযায়ী, মোজ অ্যাপ বিশ্বব্যাপী কনটেন্ট ক্রিয়েটরদের নিয়ে একটি বিনোদন ভিত্তিক কমিউনিটি তৈরিতে প্রতিশ্রুতি বদ্ধ।

সূত্র: গ্যাজেটস নাও

এ সম্পর্কিত আরও খবর