রংপুরে পুলিশ-নার্সসহ আরও ৩৯ জনের করোনা শনাক্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-23 02:35:20

রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৩৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে পুলিশ, নার্স, স্বাস্থ্যকর্মী ও হাসপাতালে চিকিৎসাধীন রোগীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।

রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে পীরগঞ্জের ২ জন, মিঠাপুকুরে ২ জন, বদরগঞ্জের ৩ জন, রংপুর মহানগর ও জেলা পুলিশের ৫ জন, রমেক হাসপাতালের ৩ জনসহ নগরীর বনানীপাড়ার ২ জন, চকবাজার, চব্বিশ হাজারী, নিউ ইঞ্জিনিয়ারপাড়া, ধাপ শিমুলবাগ, আরসিসি মোড়, শালবন,পান্ডারদিঘী, পশ্চিম খাসবাগ এবং ধাপ লালকুঠির এলাকার একজন করে রয়েছেন।

এছাড়া কুড়িগ্রাম সদরে ১ জন, উলিপুরে ২ জন ও নাগেশ্বরীতে ৩ জন, লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি ২ রোগী, রমেক হাসপাতালে ভর্তি পাটগ্রামের ১ রোগী ও হাতিবান্ধায় ১ জন এবং গাইবান্ধার পলাশবাড়িতে ১ ও সাঘাটার ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

বুধবার (৮ জুলাই) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২৬ জন, কুড়িগ্রামে ৬ জন, লালমনিরহাটে ৪ জন এবং গাইবান্ধা জেলার ৩ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ তথ্য অনুযায়ী রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১৬২ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ৭৮৪ জন। বর্তমানে হাসপাতাল ও বাড়িতে ৩৫৯ জন চিকিৎসাধীন রয়েছে।

এদিকে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে চিকিৎসাধীন সুভাস চন্দ্র সাহা (৭০) নামের এক রোগীর আজ মৃত্যু হয়েছে। ওই ব্যক্তি পীরগঞ্জ উপজেলার মাদারগঞ্জ বন্দরের বাসিন্দা। এনিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে ২০ জন মৃত্যুবরণ করেছে।

এ সম্পর্কিত আরও খবর