আশুলিয়ায় গ্যাস বিস্ফোরণে মৃত্যু: ইউপি সদস্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-29 07:16:49

আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে ৩ জনের মৃত্যুর ঘটনায় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক সামিউল ইসলাম। ৮ জুলাই রাতে এ ঘটনায় মামলা দায়ের করা হয়।

এর আগে গত ৫ জুলাই আশুলিয়ার কাঠগড়া দুর্গাপুরের চালাবাজার এলাকায় সামছুদ্দিনের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে ৩ জন মারা যান। এ ঘটনায় নিহতদের স্বজন আজিজুল ইসলাম মামলা দায়ের করেন।

আসামিরা হলেন- বাড়ির মালিক সামছুদ্দিন, কেয়ারটেকার জহিরুল, আশুলিয়ার ইউনিয়ন যুবলীগের সাবেক সহ-সভাপতি কুসুম মোল্লা, তার ভাই হুমায়ন মোল্লা, স্থানীয় ইউপি সদস্য জাকির ও  সপু, আলমগীর।

জানা গেছে, ৫ জুলাই ভোরে ওই এলাকার সামছুদ্দিনের বাড়ির একটি কক্ষে রান্না করার সময় অবৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় দগ্ধ হয়ে ওই বাড়ির ভাড়াটিয়া আবুল কাশেম ও তার স্ত্রী-সন্তান মারা যান। পরে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন আসামিরা। ৮ জুলাই বিষয়টি জানাজানি হলে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে রাতেই ৭ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন নিহত আবুল কাশেমের মামা আজিজুল ইসলাম। শেষ খবর পাওয়া পর্যন্ত আসামিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম জানান, গ্যাস সংযোগ বিস্ফোরণে ৩ জন নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর