এমপি পাপুল ও তার ৩ সহযোগীর বিরুদ্ধে সিআইডির মামলা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-05 10:19:38

মানব পাচারের অভিযোগে লক্ষ্মীপুর -২ সংসদ সদস্য মোহাম্মদ শহীদুল ইসলাম পাপুল ওরফে কাজী পাপুল ও তার তিন সহযোগীর বিরুদ্ধে বাংলাদেশ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) মামলা করেছে।

মঙ্গলবার (৮ জুলাই) রাতে মতিঝিল থানায় মামলা দায়ের করা হয়েছে বলে সহকারী পুলিশ কমিশনার জাহিদুল ইসলাম বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন।

মামলার অন্য তিন আসামি হলেন তার সহযোগী আব্দুর রাশেদ (৪৫), রেজাউল করিম (৪৫) এবং মনির (৩৩)।

এর আগে সংবাদ সম্মেলন করে সিআইডি প্রধান ও অতিরিক্ত মহাপরিদর্শক ব্যারিস্টার মাহবুবুর রহমান জানিয়েছেন, মানব পাচারের সঙ্গে জড়িত অভিযোগে কুয়েতে গ্রেফতার লক্ষ্মীপুরের সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুলের বিষয়ে তথ্য-উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। এ বিষয়ে সাক্ষ্য-প্রমাণসহ আমরা সব বলব, ধৈর্য ধরুন।

প্রসঙ্গত, মানবপাচার ও অর্থপাচারে জড়িত থাকার অভিযোগে গত ৭ জুন কুয়েত ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) এমপি পাপুলকে আটক করে। তাকে দেশটির সিআইডি রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে। কুয়েত সিআইডি এসব অভিযোগ তদন্ত করে দেখছে। এছাড়া পাপুলের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে ইতোমধ্যে কুয়েতের তিনজন সরকারি কর্মকর্তাকে আটক করা হয়েছে। তাদেরও জিজ্ঞাসাবাদ চলছে।

তার বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রসঙ্গে কুয়েতের কূটনৈতিক সূত্রে জানা গেছে, কাজী শহীদ ইসলামের বিরুদ্ধে মানবপাচার, অতিরিক্ত ভিসা নবায়ন ফি আদায়, কুয়েতের সরকারি কর্মকর্তাদের ঘুষ দেওয়াসহ বিভিন্ন অভিযোগ তদন্ত করছে কুয়েত সিআইডি। তার বিরুদ্ধে ১১ জন বাংলাদেশি সাক্ষিও দিয়েছেন।

এছাড়া পাপুলের বেশ কয়েকটি ব্যাংকের চেকবই জব্দ করেছে সিআইডি। একই সঙ্গে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা তার বিরুদ্ধে মামলা করেছেন। এ মামলার পরবর্তী শুনানির দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৬ জুলাই। সে কারণে আগামী ৬ জুলাই পর্যন্ত তাকে আটকই থাকতে হবে।

এ সম্পর্কিত আরও খবর