ট্রাভেলটকে আজ: অন্তর্মুখী ভ্রমণের অন্তর্যাত্রা?

, জাতীয়

নিউজ ডেস্ক | 2023-08-27 17:51:28

বার্তা ২৪.কম ও ভ্রমণগদ্য আয়োজিত ভ্রমণের আলোচনা আবৃত্তি গান লাইভ ‘ট্রাভেলটকে’ আজ বৃহস্পতিবারের বিষয় করোনাকালে ‘অন্তর্মুখী ভ্রমণের অন্তর্যাত্রা’। ইনবাউন্ড ট্যুরিজমের সঙ্গে যুক্ত বিশিষ্টজন আজ এর নানা সমস্যা ও উত্তরণের উপায় নিয়ে আলোচনা করবেন। এতে সরকারের পক্ষে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের  প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ  উপস্থিত থাকবেন। যথারীতি উপস্থাপনা পরিচালনা সাংবাদিক-পরিব্রাজক মাহমুদ হাফিজ। বার্তা২৪.কম ও ভ্রমণগদ্য ফেসবুক পেইজ একে আজ রাত ৯ টায় আলোচনাটি লাইভ সম্প্রচারিত হবে।

সরকারি বেসরকারি নানা উদ্যোগের কারণে বাংলাদেশের অভ্যন্তরীণ পর্যটনশিল্প বিকশিত হওয়ায় অন্তর্মুখী ভ্রমণ-পর্যটন সেক্টরও হালে পানি পেয়েছিল। ইনবাউন্ড ট্যুরিজমে যুক্ত হয়েছে কয়েকলাখ মানুষ। পর্যটনশিল্পের একটি উল্লেখযোগ্য সাবসেক্টর হিসাবে গড়ে উঠেছে ইনবাউন্ড ট্যুরিজম। দেশের ট্যুর অপারেটরগণ বিদেশি পর্যটকদের নিয়ে এসে বাংলাদেশের দর্শনীয় স্থান পর্যটনের ব্যবস্থা করে থাকেন। এতে একদিকে সরাসরি বৈদেশিক মুদ্রা অর্জিত হয়, অন্যদিকে বিদেশে দেশের মর্যাদা বৃদ্ধি পায়। কিন্তু করোনাকরুণ পরিস্থিতিতে অন্তর্মুখী ভ্রমণ সম্পূর্ণ বন্ধ। তা কি এখন অন্তর্যাত্রার পর্যায়ে উপনীত হয়েছে? এই প্রশ্নের উত্তর খুজতেই  ট্রাভেলটকের আজকের এ আয়োজন।

আলোচনায় উপস্থিত থাকবেন ট্যুর অপারেটর্স এসোসিয়েশন অব বাংলাদেশ-টোয়াব এর সাবেক প্রেসিডেন্ট ও ট্যুর প্ল্যানার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুল হক, প্যাসিফিক এশিয়া ট্রাভেল এসোসিয়েশন-পাটা’র জেনারেল সেক্রেটারি ও জার্নিপ্লাস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক তৌফিক রহমান, বেঙ্গল ট্যুরস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও টোয়াব এর সাবেক উপদেষ্টা মাসুদ হোসেন ও ইন্টারকন্টিনেন্টাল ঢাকা হোটেলের পরিচালক বিক্রয় ও বিপণন রেজওয়ান মারুফ।

বিষয়টি জানতে এ বিষয়ে অতিথিদের প্র্রশ্ন করতে চোখ রাখুন নিচের যে কোন একটি লিংকে। প্রশ্ন করে নিজেও এর সঙ্গে যুক্ত হোন। 

 

এ সম্পর্কিত আরও খবর