নদী ভাঙন এলাকায় পর্যায়ক্রমে স্থায়ী প্রকল্প গ্রহণ করা হবে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-24 08:31:51

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, ‘সারাদেশের নদ-নদী ভাঙন এলাকায় পর্যায়ক্রমে স্থায়ী প্রকল্প গ্রহণ করা হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার সব সময় নদ-নদী ভাঙন কবলিত গরিব দুঃখী মানুষের পাশে র‌য়ে‌ছেন এবং পাশে থাকবেন।’

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুপূর্ব ‌দ্বিতীয় রক্ষা গাইড বাঁধের বেলটিয়াবাড়ি যমুনা নদী ভাঙন এলাকা পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ‘বেলটিয়া গ্রামে নদী ভাঙনে ঘরবাড়ি হারা‌নো মানুষদের সরকারি উদ্যোগে পুনর্বাসন করা হবে। নদীর পানি শুকিয়ে গেলে ড্রেজিংয়ের বালি দিয়ে ভাঙন এলাকা ভরাট করা হবে। ভাঙনের আগে যার যেখানে বাড়ি ছিল সেখানে নতুন ঘর তৈরি করে দেয়া হবে।’

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত ৩৭টি পরিবারের মাঝে প্রত্যেককে নগদ ১০ হাজার টাকা বিতরণ করেছেন। একই সঙ্গে ত্রাণও বিতরণ করা হয়েছে।

এ সময় স্থানীয় সংসদ সদস্য হাছান ইমান খান সোহেল হাজারী, জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শনিবার মধ্যরাতে বঙ্গবন্ধু সেতু রক্ষা দ্বিতীয় গাইড বাঁধে ভাঙন দেখা দেয়। এতে ভেঙে যায় বাঁধের ১৫০ মিটার। নদী ভাঙনের শিকার হয় প্রায় অর্ধশতাধিক ঘরবাড়ি।

এ সম্পর্কিত আরও খবর