পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক

, জাতীয়

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-09-01 23:47:15

নদীতে প্রচণ্ড স্রোতের কারণে ভোগান্তি বাড়ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের ফেরি পারাপারে। পারের জন্য অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। যাত্রীবাহী বাস, ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাক চালকদের ভোগান্তি কিছুটা কম হলেও দীর্ঘ ভোগান্তিতে পড়েছে সাধারণ পণ্যবাহী ট্রাক চালকরা।

শুক্রবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ও ৫০ থেকে ৬০টি যাত্রীবাহী বাস নৌপথ পারাপারের অপেক্ষায় রয়েছে বলে জানায় ফেরিঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, ‘পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। এরমধ্যে বড় ফেরি হামিদুর রহমান মেরামতে থাকায় বাকি ১৫টি ফেরি যানবাহন ও যাত্রী পারাপারে নৌপথে চলাচল করছে।’

তিনি আরও বলেন, ‘নদীতে অতিরিক্ত স্রোত থাকার কারণে ফেরি চলাচলের প্রতি ট্রিপে ১৫ থেকে ২০ মিনিট অতিরিক্ত সময় লাগছে। এতে করে গড় হিসেবে কমে আসছে ফেরির ট্রিপ। যে কারণে ভোগান্তিও বাড়ছে পাটুরিয়া দৌলতদিয়া নৌপথের উভয় ফেরিঘাট এলাকায়।’

যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি এবং জরুরি পণ্যবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে নৌপথ পারাপার করা হচ্ছে। এতে করে দীর্ঘ ভোগান্তির কবলে পড়েছে সাধারণ পণ্যবাহী ট্রাক চালকেরা। সন্ধ্যা নাগাদ নৌপথের পাটুরিয়া ঘাট এলাকায় পণ্যবাহী ট্রাক পারাপার সম্পন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান জিল্লুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর