মালয়েশিয়া সরকারকে বাংলাদেশ দূতাবাসের ধন্যবাদ জ্ঞাপন

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 00:00:31

বাংলাদেশি শ্রমিকদের সমস্যা সমাধানে যথাযথ পদক্ষেপ নেয়ায় মালয়েশিয়ান সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছে মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

এক বিবৃতিতে দূতাবাস জানায়, শ্রমিকদের পুনঃস্থাপন করা, বিভিন্ন উদ্যোগ, একই সঙ্গে অবৈধ এবং আটককৃতদের বৈধ হওয়ার সুযোগ দেওয়ার মতো দৃষ্টান্তগুলোতে বোঝা যায় বিদেশি শ্রমিকদের কল্যাণে কাজ করছে মালয়েশিয়া সরকার।

মালয়েশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামাতে পাঠানো এক বিবৃতিতে দূতাবাস জানায়, মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশি নাগরিকরাও মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) চলাকালীন সময়ে এই ধরনের উদ্যোগ এবং সহযোগিতার কারণে কৃতজ্ঞ।

কোভিড-১৯ মহামারীকে মোকাবেলা করতে এবং চিকিৎসায় মালয়েশিয়া সরকারের পদক্ষেপগুলোকেও প্রশংসা করেছে দূতাবাস। দুই দেশের মধ্যকার সহযোগিতার ফলে দূতাবাসের পক্ষে সম্ভব হচ্ছে মালয়েশিয়ায় নিজ দেশের নাগরিকদের নিরাপদ অবস্থান নিশ্চিত করার কথা জানানো হয়েছে।

বৃহস্পতিবার (জুলাই ৯) বারনামায় প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ দূতাবাসের বার্তায় আরো বলা হয়, কোভিড-১৯ মোকাবেলা করতে মালয়েশিয়া খুবই সক্রিয় পদক্ষেপ নিয়েছে। দেশটির নাগরিক এবং বিদেশিদের জন্যও যেভাবে কোভিড-১৯ টেস্টের পদক্ষেপ নিয়েছে সেটি উৎসাহব্যঞ্জক। যেকোনো বিদেশি করোনা টেস্টে পজিটিভ পাওয়া গেলে মালয়েশিয়া সরকারের সহযোগিতায় কোয়ারেন্টাইন করার পদক্ষেপ নেয়া হয়।

দূতাবাস জানিয়েছে, মালয়েশিয়ার যথাযথ বিভাগগুলোর সহযোগিতায় সব সময়ই সাহায্য পাওয়া যায় এবং যেকোনো সময় হাসপাতাল এবং ডিটেনশন সেন্টারগুলোতে কনস্যুলার সেবা দেয়া যায় নাগরিকদের।

দুটি ভাতৃত্বপূর্ণ দেশের মধ্যে বাণিজ্য, শিক্ষা, সংস্কৃতি, বিজ্ঞান এবং প্রযুক্তিতে দ্বিপক্ষীয় সম্পর্ককে প্রশংসিত উল্লেখ করেছে দূতাবাস।

এ সম্পর্কিত আরও খবর