শিশুদের জন্য খেলনা মিলবে এমিরেটস ফ্লাইটে

জেলা, জাতীয়

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 10:48:06

ঢাকা: এমিরেটস ফ্লাইটে ভ্রমণকারী শিশুদের জন্য প্লেনের ভেতরেই মিলবে নানা ধরনের খেলনা। ‘এমিরেটস ফ্লাই উইথ মি’ এবং ‘লোনলি প্ল্যানেট কিডস’ অ্যাক্টিভিটি কিড ব্যাগ সংগ্রহ থেকে এমিরেটস এয়ারলাইন্সের সকল শ্রেণিতে ভ্রমণকারী শিশুদের জন্য নতুন খেলনা রাখার ব্যবস্থা করা হয়েছে।

গত বছর আয়োজিত সামাজিক যোগাযোগ মাধ্যম প্রতিযোগিতায় গ্রাহক এবং ফ্যানদের দ্বারা সর্বাধিক ভোটপ্রাপ্ত ৪টি চরিত্রের ভিত্তিতে নির্বাচিত হয়েছে এই খেলনাগুলো।

গত ৩ বছরে এমিরেটস তাদের ফ্লাইটে যে ১৭টি চরিত্র প্রবর্তন করেছে তা থেকে সবচেয়ে জনপ্রিয় যে ৪টি চরিত্রকে খেলনার জন্য বেছে নেয়া হয়েছে সেগুলো হলো ‘লুইস দি লায়ন’, ‘পিক ইউ দি পান্ডা’, ‘এরনি দি পেঙ্গুইন’ এবং ‘সাভান্নাহ দি এলিফেন্ট’। চলতি আগস্ট মাস থেকেই এমিরেটস ফ্লাইটের সকল শ্রেণিতে এই খেলনাগুলো পাওয়া যাচ্ছে।

স্বল্প দূরত্বের ফ্লাইটে ২ বছরের নিচে শিশুদের দেয়া হচ্ছে ভাইব্রেটিং প্লাশসহ বিভিন্ন নতুন বিনোদন সামগ্রী। ৩ থেকে ৬ বছরের শিশুদের জন্য নতুন কিছু সামগ্রী প্রবর্তন করা হয়েছে। বিভিন্ন পাজেল, গেমস এবং স্টিকারসহ তাদের জন্য রয়েছে ট্রাভেল কেস স্কেচার। দূরপাল্লার ফ্লাইটে দেয়া হচ্ছে ডাবল পারপাস প্লাশ টয়সহ ছাপানো অ্যাক্টিভিটি ব্ল্যাংকেট। একটু বেশি বয়সের শিশুদের জন্য রয়েছে অ্যাক্টিভিটি কিটসহ প্লাশ ব্যাকপ্যাক। ৩ থেকে ৮ বছরের শিশুদের জন্য রয়েছে বিভিন্ন পাজেল, জোক এবং অ্যাক্টিভিটিসহ ‘ফ্লাই উইথ মি’ ম্যাগাজিন।

অল্পবয়সী শিশুদের সঙ্গে ভ্রমণকারী অভিভাবকরা পাচ্ছেন বিশেষ কিট যাতে রয়েছে লিটল ট্রাভেলারের বিভিন্ন চরিত্রসহ প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী যেমন বিব, চামচ, বেবী ওয়াইপ, ওয়াইপিং ম্যাট, ডায়াপার র‌্যাশ ক্রীম এবং ছোট ডায়াপার ব্যাগ।

এমিরেটসের ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায় যে ৩৫০০টি চ্যানেল রয়েছে তার মধ্যে ১০০টির বেশী শিশুদের জন্য। এমিরেটসের ৯৯ শতাংশ ফ্লাইটেই ওয়াইফাই সংযোগ রয়েছে এবং সকল শ্রেণির যাত্রীরা বিনামূল্যে ২০ এমবি পর্যন্ত ড্যাটা ব্যবহার করতে পারেন।

এ সম্পর্কিত আরও খবর