পদ্মায় তীব্র স্রোত, পারের অপেক্ষায় শতাধিক গাড়ি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-19 05:02:20

পদ্মায় তীব্র স্রোতের কারণে নৌপথে যাত্রী ও যানবাহন নিয়ে চলাচল করতে না পারায় বসে আছে ছোট ফেরি সন্ধ্যা মালতি। এছাড়াও দীর্ঘ কয়েক মাস যাবৎ ইঞ্জিনে ত্রুটি থাকায় মেরামত কারখানা মধুমতিতে পড়ে রয়েছে বড় ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান। এতে করে ভোগান্তি বাড়ছে পাটুরিয়া ফেরিঘাটে আগত যাত্রী ও পরিবহন শ্রমিকদের।

শনিবার (১১ জুলাই) সকাল সাড়ে ৯টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নৌপথ পারের অপেক্ষায় শতাধিক পণ্যবাহী ট্রাক ও ৩০ থেকে ৪০টি বাস রয়েছে বলে জানান বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান।

এসময় তিনি বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। তবে নদীতে প্রচণ্ড স্রোত থাকায় নৌপথে চলতে পারছে না ছোট ফেরি সন্ধ্যা মালতি। আর দীর্ঘ কয়েক মাস ধরে মেরামতে রয়েছে বড় ফেরি হামিদুর রহমান। যে কারণে নৌপথের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় প্রায়ই যানবাহনের দীর্ঘ সারি জমে যাচ্ছে বলে জানান তিনি।

পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান মেরামত কারখানা মধুমতির নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলাম বার্তা২৪.কম-কে বলেন, বড় ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের মেরামত সম্পন্ন হতে আরও বেশ কিছুদিন লাগবে। আর নদীতে স্রোত কমে গেলে চলতে পারবে ছোট ফেরি সন্ধ্যা মালতি।

তবে দুপুর নাগাদ অপেক্ষমাণ শতাধিক ট্রাক পারাপার সম্পন্ন হবে বলে জানান ফেরিঘাট কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর