চাইনিসপ্লাস: চীনা ভাষা শিক্ষার সহজ প্লাটফর্ম

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 09:45:17

‘চাইনিজ প্লাস’ চীনা ভাষা শেখার একটি নতুন প্ল্যাটফর্ম। এটিতে যোগ দিতে শনিবার (১১ জুলাই) ঢাকাস্থ চীনের দূতাবাস সকলকে স্বাগত জানিয়েছে।

‘চাইনিজ প্লাস’ প্ল্যাটফর্মটির লক্ষ্য আন্তর্জাতিক পর্যায়ে চীনা ভাষায় শিক্ষায় নিযুক্ত স্কুল, প্রতিষ্ঠান, শিক্ষক এবং শিক্ষার্থীদের জন্য অনলাইনে শিক্ষাদান। এছাড়াও শিক্ষামূলক সহায়তা প্রদানের জন্য অন্যান্য সংস্থার মধ্যে বৈশ্বিক অংশীদারিত্ব, কোর্স, প্রযুক্তি, পণ্য এবং পরিষেবাদি অন্তর্ভুক্ত করা হয়েছে।

‘চাইনিজ প্লাস’ হলো একটি অলাভজনক সংস্থা যা যৌথভাবে ২০টি সংস্থার সঙ্গে সংযুক্ত। এদের মধ্যে অন্যতম সংস্থা হলো কন্টিনেন্টাল হান ফেং নেটওয়ার্ক টেকনোলজি (বেইজিং) কোং লিমিটেড, চাইনিজ টেস্ট ইন্টারন্যাশনাল এডুকেশন টেকনোলজি (বেইজিং) কোং লিমিটেড, আলিবাবা গ্রুপ, জাপান যুব উন্নয়ন অ্যাসোসিয়েশন, ব্রিটিশ চাইনিজ ল্যাংগুয়েজ টিচিং সোসাইটি এবং থাইল্যান্ডের খোন কেইন বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইনস্টিটিউট। এ সংস্থাগুলো কোভিড-১৯ মহামারি কাটিয়ে ওঠার লক্ষ্যে আন্তর্জাতিক পর্যায়ে চীনা ভাষায় পাঠদান, শেখা এবং পরীক্ষার জন্য ইন্টারনেট ব্যবহার করে। ‘চাইনিজ প্লাস’ চলতি বছর ২২ মার্চ প্রতিষ্ঠিত হয়েছে।

চীনা দূতাবাস জানিয়েছে, আমাদের সাথে যোগদান, তথ্য আদান-প্রদান, সহযোগিতা ও উদ্ভাবন এবং আন্তর্জাতিক পর্যায়ে চীনা শিক্ষার ডিজিটালাইজেশন অব্যাহতভাবে উন্নত করার চেষ্টা করছি আমরা। এজন্য আন্তর্জাতিক চীনা শিক্ষায় নিযুক্ত দেশি এবং আন্তর্জাতিক শিক্ষাবিদ, প্রতিষ্ঠান, বিশ্ববিদ্যালয়, সংবাদ সংস্থার উদ্যোগগুলোকে আন্তরিকভাবে স্বাগত জানাই। এটি উচ্চ স্তরের শিক্ষাগত মানের উন্নতি এবং বিকশিত হওয়ার জন্য নিয়োজিত রয়েছে।

ওয়েবসাইট:
http://www.ChinesePlus.net

ফেসবুক:
https://www.facebook.com/chinesecio

টুইটার:

https://twitter.com/chinesecio

এ সম্পর্কিত আরও খবর