কুমিল্লায় নৌকাডুবি: নিখোঁজ দুই যুবকের মরদেহ উদ্ধার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-28 16:50:16

কুমিল্লার দাউদকান্দি এলাকায় গোমতী নদীতে নৌকাডুবিতে নিখোঁজের একদিন পর দুই যুবকের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস কর্মী ও ডুবুরি দলের সদস্যরা।

শনিবার (১১ জুলাই) সকালে ওই যুবকদের মরদেহ উদ্ধার করা হয়। পরে বেলা ১১টার দিকে তাদের মরদেহ দাউদকান্দি মডেল থানায় হস্তান্তর করা হয়।

নৌকাডুবিতে মারা যাওয়া ওই যুবকরা হলেন- মাদারীপুরের শিবচর এলাকার মোজাফফর বেপারীর ছেলে সজিব ও ঢাকার হাজারীবাগ এলাকার হাজী আবদুর রহিম অপুর ছেলে অনিক।

ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত বৃহস্পতিবার (৯ জুলাই) রাত ২টার দিকে ঢাকা থেকে মাইক্রোবাসযোগে ৮ জন যুবক দাউদকান্দি টোলপ্লাজা এলাকায় আসেন। পরে স্থানীয় তিন বন্ধুর সঙ্গে শুক্রবার ভোরে ছোট নৌকাযোগে সবাই নদীর পাশে একটি মাছের প্রজেক্ট দেখতে যান। তখন নদীতে চলমান একটি ট্রলারের ঢেউ এসে ওই নৌকায় ধাক্কা লাগে। এতে অতিরিক্ত যাত্রী বোঝাই হওয়ায় নৌকাটি ডুবে যায়। পরে সাঁতার কেটে মাঝিসহ ১০ জন তীরে চলে আসলেও ওই দুই যুবক নদীতে নিখোঁজ হন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে দাউদকান্দি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ফয়েজ আহমেদ বলেন, ‘ওই দুই যুবক নিখোঁজ হওয়ার বিষয়টি জানতে পেরে আমরা শুক্রবার সকাল ৬টার দিকে ঘটনাস্থলে যাই। পরে চাঁদপুর থেকে ৫ সদস্যের ডুবুরিদল আসে। সকাল ৮টা থেকে উদ্ধার অভিযান শুরু হয়। কিন্তু শুক্রবার সারাদিন সন্ধান চালিয়েও তাদের কোনো খোঁজ পাওয়া যায়নি।’

সর্বশেষ শনিবার ভোররাত ৩টার দিকে নদীর ব্রিজের একটি খুঁটির কাছে সজিবের মরদেহ এবং সকাল ৯টার দিকে নৌকাডুবির ঘটনাস্থলের পাশেই অনিকের মরদেহ ভেসে ওঠে। পরে মরদেহগুলো উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয় বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর