অতিরিক্ত ভাড়ার প্রতিবাদ করায় চাপা দিল বাসচালক

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 18:15:10

বাস থেকে ধাক্কা দেয় হেলপার চাপা দেয় ড্রাইভার- পরিবারে শোকের মাতম

বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় গাড়ির হেলপার, চাপা দেয় ড্রাইভার, এতে ঘটনাস্থলেই নিহত হন আমেরিকা যাওয়ার প্রস্তুতি নেওয়া এক ব্যক্তি। নিহত ওই ব্যক্তির নাম আশরাফুজ্জামান রনি। মঙ্গলবার (২৮ আগস্ট) নিহত রনির পরিবারে চলে শোকের মাতম।

জানা গেছে, সোমবার বিকালে আশরাফ উপজেলার ভাটিয়ারী থেকে একটি ৪নং বাস যোগে চট্টগ্রামের দিকে যাচ্ছিলেন। কিন্তু বাস চালকরা অতিরিক্ত ভাড়া দাবি করায় তার সঙ্গে চালক ও হেল্পারের তর্কাতর্কি হয়। তর্কাতর্কির এক পর্যায়ে আশরাফ বন্ধু–বান্ধবদের ফোন করে জানায় যে, তার সাথে গাড়িচালক ও হেল্পার খুবই খারাপ ব্যবহার করছে। তাকে মারতে চাইছে। বন্ধুরা যেন তাকে সাহায্য করতে সীতাকুণ্ড চট্টগ্রাম সীমান্তের সিটি গেট এলাকায় আসেন। সেই মত বন্ধুরা সেখানে এসে পৌঁছানোর আগেই বাসটি সিটি গেট এলাকায় এসে পৌঁছায়। এ সময় চালক ও হেল্পার তাকে মারধর করে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে তার উপর গাড়ি চালিয়ে দেন। এতে মর্মান্তিকভাবে আশরাফের মৃত্যু হয়।

মঙ্গলবার দুপুরের পোস্টমর্টেম শেষে লাশ চট্টগ্রাম নগরের সিটি গেইটস্থ কালিবাজারের বাসায় পৌছলে পরিবারে চলে শোকেম মাতম। রনি স্ত্রী শান্তা ইসলামকে সান্ত্বনা দেওয়া ভাষা হারিয়ে ফেলেছেন আত্মীয়স্বজনরা। রনি একমাত্র কন্যা ছাবা ইসলামের বয়স মাত্র দেড় বছর। দাদা অলি উল্লাহর কোলে থেকেই বার বার বাবাকে ডাকছে। দাদাকে প্রশ্ন করছে বাবা আসবে না? বাবা কই? ছোট মেয়েটি আর বেশি কথা বলতে না পারলেও শুধু বাবাকে খোঁজছে। কিন্তু কে এনে দিবে তার বাবাকে?

আশরাফুজ্জামান রনি বাবা অলি উল্লাহ আমেরিকা প্রবাসী। তাঁর দুইবোন এবং মা থাকে আমেরিকাতে। সম্প্রতি রণিও আমেরিকা যাওয়ার কথা ছিল। কিন্তু সে আর যেতে পরলো না। যেতে হলো পরপারে। এদিকে বাদ আসর রণির দাফন করার কথা রয়েছে।

এ বিষয়ে নগরীর আকবর শাহ থানার ওসি মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, প্রাথমিক ভাবে জানতে পেরেছি বাসের ড্রাইভার ও হেলফার চলন্ত অবস্থায় রণিকে বাস থেকে ফেলে দেয়। এতে তার মৃত্যু হয়।

ওসি জানান, ৪নং গাড়ির লাইনের ওই বাসের মালিক শাহাব উদ্দিন।  ড্রাইভার দিদারুল আলম (৩২) এবং হেলপার মানিক উদ্দিন (৩০) এর ঠিকানা আমরা পেয়েছি।  ড্রাইভার ও হেলপারকে ধরার জন্য পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

 

এ সম্পর্কিত আরও খবর