রাজবাড়ীর তিন পয়েন্টেই পদ্মার পানি বিপৎসীমার নিচে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-25 02:43:16

রাজবাড়ীর ওপর দিয়ে প্রবাহিত পদ্মা নদীর তিনটি পয়েন্ট পাংশার সেনগ্রাম, গোয়ালন্দের দৌলতদিয়া ও সদরের মহেন্দ্রপুর গেটেই পানি বিপৎসীমার নিচে রয়েছে।

পানি বিপৎসীমার নিচে থাকার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম।

রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, রাজবাড়ীর তিনটি পয়েন্টের মধ্যে দৌলতদিয়া পয়েন্টে বিপৎসীমা ধরা হয়েছে ৮ দশমিক ৬৫ সেন্টিমিটার, সদরের মহেন্দ্রপুর পয়েন্টে ১০ দশমিক ৮০ সেন্টিমিটার এবং পাংশার সেনগ্রামে ১০ দশমিক ১০ সেন্টিমিটার।

কিন্তু গত ২৪ ঘণ্টায় পদ্মার পানি কিছুটা বৃদ্ধি পেলেও তা বিপৎসীমার নিচে রয়েছে। বর্তমান দৌলতদিয়াতে পানি বৃদ্ধি পেয়ে ৮ দশমিক ৫৫ সেন্টিমিটার, সদরের মহেন্দ্রপুরে ৮ দশমিক ৭৭ সেন্টিমিটার ও পাংশার সেনগ্রামে ১০ দশমিক ১০ সেন্টিমিটার প্রবাহিত হচ্ছে।

রোববার (১২ জুলাই) সকালের পরিমাপকৃত তথ্য অনুযায়ী পদ্মায় পানি বৃদ্ধি পেয়েছে দৌলতদিয়া পয়েন্টে দশমিক ৩ সেন্টিমিটার, সদরের মহেন্দ্রপুরে দশমিক ২ সেন্টিমিটার ও পাংশার সেনগ্রামে দশমিক ৪ সেন্টিমিটার।

তবে গত ২৪ ঘণ্টায় পানি বৃদ্ধি পেলেও তা বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। দৌলতদিয়াতে বিপৎসীমার দশমিক ১০ সেন্টিমিটার, মহেন্দ্রপুরে ২ দশমিক ৩ সেন্টিমিটার ও সেনগ্রাম পয়েন্টে দশমিক ৮৭ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানান।

এ সম্পর্কিত আরও খবর