টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক ইয়াবা কারবারি নিহত

, জাতীয়

উপজেলা করেসপেন্ডেন্ট, বার্তা ২৪.কম, (টেকনাফ কক্সবাজার) | 2023-08-24 02:45:34

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে বার্মায়া সৈয়দ আলম (৩৫) নামে এক ইয়াবা কারবারি নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ৪০ পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি অস্ত্র এবং এক রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে।

শনিবার (১১ জুলাই) রাতে টেকনাফ স্থল বন্দর সংলগ্ন ১৪ নম্বর ব্রিজের নিকটবর্তী কেয়ারী খাল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ইয়াবা কারবারি হলেন, টেকনাফ পৌরসভার নাইট্যং পাড়া এলাকার মো: সৈয়দ আহমদের ছেলে।

রোববার (১২ জুলাই) সকালে টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়ান অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান এ সব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, টেকনাফ স্থল বন্দর সংলগ্ন ১৪ নম্বর ব্রিজের নিকটবর্তী কেয়ারী খাল এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে- এ সংবাদে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) একটি বিশেষ টহলদল ওই এলাকায় অবস্থান নেয়। গভীর রাতে দুইজন সন্দেহজনক ব্যক্তিকে উক্ত খালের পাড়ে ঘোরাঘুরি করতে দেখে। কিছুক্ষণ পর টহল দলটি একজনকে সাতঁরিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। এ সময় অপেক্ষমান দুজন তার দিকে এগিয়ে যান। তারা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিজিবির সদস্যরা ধাওয়া করলে সশস্ত্র ইয়াবা কারবারিরা অতর্কিতভাবে গুলিবর্ষণ করতে থাকে। এতে দুইজন বিজিবির সদস্য আহত হন। আত্ম রক্ষার্থে বিজিবি পাল্টা গুলি বর্ষণ করে। এ সময় স্থানীয়  জনসাধারণ জমায়েত হলে তাদের নিরাপত্তার স্বার্থে বিজিবি’ গুলি করা বন্ধ করতে বাধ্য হয়। পরে ওই এলাকা থেকে ইয়াবা ও অস্ত্রসহ গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে। পরে তাকে টেকনাফ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে নেওয়া হলে তাকে মৃত ঘোষণা করে। নিহত ইয়াবা কারবারির মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বিজিবি কর্মর্কতা।

বিজিবি জানায়, আহত ব্যক্তিকে হাসপাতালে নেওয়ার সময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে, তিনি  মিয়ানমারের নাগরিক।১০ বছর পূর্বে সৌদি আরব হতে বাংলাদেশে প্রবেশ করে টেকনাফ পৌরসভার ১ নং ওয়ার্ডে বসবাস শুরু করেছিলেন।

এ সম্পর্কিত আরও খবর