দুর্যোগে সাহস হারাবেন না, প্রধানমন্ত্রী আপনাদের পাশে আছেন: ত্রাণ প্রতিমন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-25 02:09:03

বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান জানিয়েছেন, বন্যা কবলিত এলাকাগুলোতে মানবিক সহায়তা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার পৌঁছে গেছে।

রোববার (১২ জুলাই) বিকেলে ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে এ তথ্য জানান তিনি।

ফেসবুক স্ট্যাটাসে প্রতিমন্ত্রী জানান, বন্যার্তদের আশ্রয় কেন্দ্রে নেয়াসহ তাদের চিকিৎসা, নগদ আর্থিক সহায়তা, খাদ্য এবং পুনর্বাসন কর্মসূচি নিয়ে পাশে রয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ে পর্যাপ্ত ত্রাণ মজুদ রয়েছে। ব্যক্তিগতভাবে বন্যা কবলিত প্রতিটি জেলা এবং উপজেলার খোঁজখবর নিচ্ছেন এনামুর রহমান।

এনামুর রহমান আরও জানান, করোনাভাইরাসের কারণে এমনিতেই বিপর্যস্ত গোটা বাংলাদেশ। একই সঙ্গে মরার ওপর খাঁড়ার ঘা হিসেবে ঘূর্ণিঝড়, বন্যার মতো নানা ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে হচ্ছে। আর এই মোকাবিলা সফলভাবে এগিয়ে চলেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ, নির্দেশনা আর দৃঢ় নেতৃত্বে। তাই পুনর্বাসন ও মানবিক সহযোগিতা নিয়ে বন্যার্তদের পাশে দাঁড়ানোই এখন মোক্ষম কাজ।

তিনি আরও জানান, ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে নদ-নদীর পানি বাড়তে শুরু করায় দেশের বিভিন্ন এলাকার নিম্নাঞ্চল নতুন করে প্লাবিত হয়েছে। বানের জলে ভেসে গেছে ঘরবাড়ি, মূল্যবান সম্পদ, তলিয়ে গেছে ফসলের জমি। সবমিলিয়ে নিদারুণ কষ্টে রয়েছেন পানিবন্দী মানুষরা। আর এসব ব্যাপারে সব সময় খোঁজখবর নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে প্রতিটি মুহূর্তে সব ধরনের কার্যক্রম মনিটরিং করছেন।

এনামুর রহমান জানান, দুর্যোগে সাহস হারাবেন না। প্রধানমন্ত্রী আপনাদের পাশে আছেন। বন্ধু হয়ে আমরা সব সময় আপনাদের পাশে রয়েছি। শেখ হাসিনা সরকার মানেই আপনার সরকার।

এ সম্পর্কিত আরও খবর